Corona Bengal : দৈনিক করোনা সংক্রমণ প্রায় ২১ হাজার, মৃত্যু হারে সব জেলাকে টেক্কা দিচ্ছে কলকাতা! 

রাজ্যে একুশ হাজারের দোরগোড়ায় দৈনিক সংক্রমণ

বৃহস্পতিবারও রাজ্যে করোনা সংক্রমণে (Covid-19) নতুন রেকর্ড হল। ২০ হাজার ছাড়িয়ে ২১ হাজারের দিকে আরও কিছুটা এগোল দৈনিক সংক্রমণের সংখ্যা। তবে এদিন মৃত্যুর সংখ্যা ছিল অপেক্ষাকৃত কম।

  • Share this:

    #কলকাতা : করোনা সংক্রমণ (Corona Cases) কমার কোনও লক্ষণ নেই এই রাজ্যে। বরং প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তৈরী হচ্ছে নয়া রেকর্ড। বৃহস্পতিবারও রাজ্যে করোনা সংক্রমণে (Covid-19) নতুন রেকর্ড হল। ২০ হাজার ছাড়িয়ে ২১ হাজারের দিকে আরও কিছুটা এগোল দৈনিক সংক্রমণের সংখ্যা। তবে এদিন মৃত্যুর সংখ্যা ছিল অপেক্ষাকৃত কম। রাজ্যে দৈনিক সুস্থতাও ১৯ হাজারের ওপরে।

    বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত মেলা তথ্যের ভিত্তিতে স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে বৃহস্পতিবার রাজ্যে ২০,৮৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৪,০০০ পার করেছে। সেখানে এদিন সংক্রমিতের সংখ্যা ৪,১৩১। কলকাতায় সংক্রমণ ৪,০০০ এর কাছাকাছি। নতুন সংক্রমণের ফলে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১০,৭৩,৭১৭।

    এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ১২৯ জনের। যার মধ্যে কলকাতায় ৩৯ জন ও উত্তর ২৪ পরগনায় ২৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। যার ফলে রাজ্যে করোনায় মোট মৃত্যু হয়েছে ১২,৮৫৭।

    রাজ্যে এদিন করোনার ৭০ হাজারের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার মোটের ওপর অপরিবর্তিত ছিল এদিন। ১৯,১৮১ জন করোনামুক্ত হয়েছেন। কলকাতাসহ ৯ জেলায় অ্যাক্টিভ রোগীর সংখ্যাও কমেছে। তবে সংক্রমণ বাড়ায় রাজ্যে বেড়েছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও। এদিন রাজ্যে ১,৫২৯টি করোনার অ্যাক্টিভ কেস বেড়েছে। যার ফলে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ১,৩০,২১৩।

    এদিকে অতিমারী পরিস্থিতিতে অক্সিজেন (Oxygen Crisis) থেকে শুরু করে হাসপাতালের শয্যা, গোটা দেশের মতোই হাহাকার চলছে রাজ্যে। আর সেই সুযোগেই গজিয়ে উঠেছে জালিয়াতি চক্র (Black Marketing)। রমরমিয়ে চলছে কালোবাজারি। এবার এই ধরণের জালিয়াতি রুখতে কোমড় বেঁধে নেমেছে কলকাতা পুলিশ(Kolkata Police)। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে মানুষকে সচেতন হওয়ার আবেদন জানালেন তাঁরা। এই ধরণের অভিযোগ অবিলম্বে পুলিশকে জানানোর আর্জিও জানিয়েছে কলকাতা পুলিশ। সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তাঁরা।

    Published by:Sanjukta Sarkar
    First published: