Home /News /coronavirus-latest-news /
করোনার জন্য দলীয় মন্ত্রী-বিধায়কদের ১ মাসের বেতন দিতে নির্দেশ তৃণমূল কংগ্রেসের! 

করোনার জন্য দলীয় মন্ত্রী-বিধায়কদের ১ মাসের বেতন দিতে নির্দেশ তৃণমূল কংগ্রেসের! 

  • Share this:

#কলকাতা: করোনা মোকাবিলায় এবার দলীয় মন্ত্রী বিধায়কদের  মাসের বেতন স্টেট ইমারজেন্সি রিলিফ ফান্ডে দেওয়ার আবেদন জানাল তৃণমূল কংগ্রেস। দলের তরফে সংগঠনের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় শুক্রবার আনুষ্ঠানিক ভাবে এই নির্দেশ জারি করেন। এই নির্দেশে স্পস্টভাবে জানানো হয়েছে,  বিধায়ক মন্ত্রীরা তাদের একমাসের বেতন ও অন্যান্য ভাতা কেটে নেওয়ার জন্য বিধানসভার এসবিআই শাখাকে লিখিত ভাবে জানাবেন। সেই টাকা বিধানসভার তৃণমূল পরিষদীয় দলের ফান্ডে জমা৷ পড়বে। পরে সেই টাকা একত্রিত ভাবে মুখ্যমন্ত্রীর তৈরী করা ইমারজেন্সি ফান্ডে দেওয়া হবে।

বিধানসভা সূত্রে খবর মাসিক বেতন,  ভাতা ও বিভিন্ন কমিটির বৈঠক মিলিয়ে ৮০ হাজার টাকা উপার্জন করেন একজন বিধায়ক। মন্ত্রীদের ক্ষেত্রে পরিমাণটা আরও একটু বেশি। সব মিলিয়ে এই টাকা চলতি মাসেই দিতে বলা হয়েছে দলের তরফে। করোনা মোকাবিলায় ২০০ কোটি টাকার বিশেষ ফান্ড গড়েছে রাজ্য। যদিও  মুখ্যমন্ত্রীর সাফ কথা এই টাকা প্রয়োজনের তুলনায় বেশ কম। তাই রাজ্যের মানুষকে সহায়তা করার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।

মুখ্যমন্ত্রীর ঘোষনার পরই ফান্ডে ১ কোটি টাকা দেয় তৃণমূল য়ুব কংগ্রেস। সহায়তা দেন শুভেন্দু অধিকারী। ২ লক্ষ টাকা দান করেছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ১ লক্ষ টাকা ইতিমধ্যেই দিয়েছেন মন্ত্রী সুজিত বসু। তিন মাসের বেতন ইমারজেন্সি ফান্ডে দেওয়ার কথা লিখিত ভাবে বিধানসভাকে জানিয়েছেন বিধায়িকা ফিরদৌসি বেগম। এবার সব বিধায়কদের ক্ষেত্রেই বাধ্যতামূলক বেতন দানের নির্দেশ দিল তৃণমূল কংগ্রেস।

 বিধায়কদের পাশাপাশি  কলকাতা পুর সভার কাউন্সিলরদের ১০ হাজার টাকা  দিতে নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। কেউ যদি এর বেশি দিতে পারেন,  সেক্ষেত্রেও স্বাগত জানানো হয়েছে কলকাতা পুর পরিষদীয় দলের ক্ষেত্রে।

Published by:Pooja Basu
First published:

Tags: Coronavirus, COVID-19

পরবর্তী খবর