corona virus btn
corona virus btn
Loading

রাজ্যে করোনায় মৃত্যু বেড়ে ১২৬, ভাল হয়েছেন ২৮ শতাংশ রোগী

রাজ্যে করোনায় মৃত্যু বেড়ে ১২৬, ভাল হয়েছেন ২৮ শতাংশ রোগী
রাজ্যে শুরু সেন্টিনেল সার্ভে৷ PHOTO- FILE

কোয়ারেন্টাইন থেকে ছা়ড়া পেয়েছেন ২১ হাজার ২২ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪ হাজার ২৯৬ জন।

  • Share this:

#কলকাতা: রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মুখ্যসচিব রাজীব সিনহা ও স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ও। স্বরাষ্ট্রসচিবই জানালেন, রাজ্যের ২৮ শতাংশ করোনা রোগীই ভাল হয়ে গিয়েছেন।

স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন, রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১০ জন। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১,৩৬৩। গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। জানা যাচ্ছে, রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত ২,১৭৩ জন।

স্বরাষ্ট্রসচিব আরও জানান, সোমবার ৫০০৭টি নমনা পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে এ যাবৎ পরীক্ষা হয়েছে মোট ৫২ হাজার ৬২২ জনের ওপরে।

মুখ্যমন্ত্রী এদিনের বৈঠকে করোনা নমুনা পরীক্ষায় ল্যাবরেটারির অপ্রতুলতা নিয়ে প্রশ্ন তোলেন। তাঁর অভিযোগ, অন্য রাজ্যে যখন ৪৫টার বেশি ল্যাব ছিল, তখন ৪-৫টি ল্যাব নিয়ে কাজ করতে হয়েছে বাংলাকে। অনেক দেরি করে ল্যাবের অনুমতি মেলে। মুখ্যমন্ত্রী জানান, আরও পাঁচটি নতুন ল্যাবের অনুমতি চাওয়া হয়েছে কেন্দ্রের কাছে।

স্বাস্থ্যদফতর সূত্রে খবর, সরকারি কোয়ারেন্টাইনে এখন ৬৯৭৮ জন পর্যবেক্ষণাধীন রয়েছেন। কোয়ারেন্টাইন থেকে ছা়ড়া পেয়েছেন ২১ হাজার ২২ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪ হাজার ২৯৬ জন। রিলিজড হয়েছেন ৬৮ হাজার ১৯৯ জন।

এই মুহূর্তে রাজ্যে বহু শ্রমিক ও অন্যান্য রাজ্য থেকে আসা মানুষ আসছেন। তাতেই উদ্বেগ বাড়ছে রাজ্যের। নতুন করে করোনা বাড়লে তা মোকাবিলা করাই রাজ্যের চ্যালেঞ্জ।

Published by: Arka Deb
First published: May 12, 2020, 7:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर