Covid+ Minister: হাসপাতালের ঘর মুছে দিয়ে নজির মিজোরামের করোনা আক্রান্ত ৭১-এর মন্ত্রীর!

বিদ্যুৎমন্ত্রী আর লালজিরলিয়ানার।

মন্ত্রী জানিয়েছেন, এটাই প্রথম নয়। নিজের বাড়িতেই ঘর পরিষ্কারের কাজ তিনি মাঝে মাঝেই করে থাকেন।

  • Share this:

    #আইজল: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল মিজোরামের বিদ্যুৎমন্ত্রী (Mizoram's power and electricity department minister) আর লালজিরলিয়ানা (R Lalzirliana)। কেন? কারণ, স্ত্রী ও ছেলেকে নিয়ে নিজে যে হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন, সেখানে ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কাজও তিনিই করছেন। মন্ত্রী জানিয়েছেন, এটাই প্রথম নয়। নিজের বাড়িতেই ঘর পরিষ্কারের কাজ তিনি মাঝে মাঝেই করে থাকেন।

    এই প্রথম নয়, মিজোরামের একাধিক নেতা-মন্ত্রী একেবারে সাধারণ মানুষের মতোই জীবনযাপন করে থাকেন। গণপরিবহণে যাতায়াত, বাড়ির কেনাকাটা, কমিউনিটির কোনও কাজে সকলের সঙ্গে অংশ নেওয়া, রাঁধুনি হয়ে খাবার পরিবেশন, মোটরবাইক চালিয়ে কাজে যাওয়ার মতো একাধিক সাধারণ কাজ তাঁরা করে থাকেন। তাছাড়া বিভিন্ন উৎসবের সময়ও একেবারেই সাধারণ মানুষের ভিড়ে মিশে নিজেদের দায়িত্ব পালন করেন তাঁরা।

    ভাইরাল বিদ্যুৎমন্ত্রী আর লালজিরলিয়ানার দাবি, 'আমার হাসপাতালের ঘর মোছার কাজ ডাক্তার বা নার্সদের বিব্রত করার উদ্দেশ্যে নয়, বরং এই কাজটা যাতে অন্যদের অনুপ্রেরণা দেয়, আমি সেজন্যই করছি।' তিনি জানিয়েছেন, জমাদারকে তিনি ঘর পরিষ্কারের জন্য ডেকেছিলেন। কিন্তু তিনি কোনও কারণে আসতে না পারায়, নিজেই ঘর পরিষ্কারের দায়িত্ব নেন মন্ত্রী। এর আগেও একবাজ দিল্লিতে মিজোরাম হাউজে ঘর মুছে দিয়ে নজির তৈরি করেছিলেন আর লালজিরলিয়ানা।

    গত ৮ মে মন্ত্রী আর লালজিরলিয়ানার ছেলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই তাঁদের গোটা পরিবার আইসোলেশনে রয়েছে। পরে তিনি ও তাঁর স্ত্রীও ১১ মে করোনায় আক্রান্ত হন। রাজ্যের একমাত্র সরকারি হাসপাতালেই রয়েছেন তাঁরা তিনজন। গত ১২ মে জোরাম মেডিক্যাল কলেজে ভর্তি থাকাকালীন মন্ত্রীর অক্সিজেন লেভেলও হঠাৎ নেমে গিয়েছিল। এখন তিনি সুস্থ রয়েছেন। কোনও ভিআইপির মতো নয়, রাজ্যের সাধারণ মানুষের মতোই চিকিৎসা চলছে গোটা মন্ত্রী পরিবারের।

    Published by:Raima Chakraborty
    First published: