Home /News /coronavirus-latest-news /
করোনার প্রবেশ নিষেধ, গ্রামের প্রবেশদ্বার বাঁশ দিয়ে আটকে দিলেন গ্রামবাসীরা

করোনার প্রবেশ নিষেধ, গ্রামের প্রবেশদ্বার বাঁশ দিয়ে আটকে দিলেন গ্রামবাসীরা

বহিরাগতদের প্রবেশ ঠেকাতে গ্রামবাসীরা সিদ্ধান্ত নিয়ে গ্রামের মূল প্রবেশদ্বার আটকে দেওয়া হয়েছে। সেখানে বড় বড় হরফে লিখে দেওয়া হয়েছে "বহিরাদের প্রবেশ নিষেধ"।

  • Share this:

Uttam Paul

#কালিয়াগঞ্জ: নিজে বাঁচুন অন্যকে বাঁচান....এই শ্লোগানকে সামনে রেখে গ্রামের মূল প্রবেশদ্বারে বাঁশ  দিয়ে আটকে দিল গ্রামিবাসীরা। ঘটনাটি উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ থানার পাহানপাড়া গ্রামে। করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউন পিরিয়ড চলছে। কিছু মানুষ এই সময় বাড়ি থেকে বেরিয়ে ঘুরে বেড়াচ্ছেন। পুলিশ প্রশাসনের তরফ থেকে মানুষকে গৃহবন্দী করতে ব্যপক তৎপরতা শুরু হয়েছে। পুলিশ গ্রামে গিয়ে গ্রামবাসীদের লাঠিপেটা করছে। লাঠির ভয়ে এদিক ওদিক তাঁরা পালিয়ে বেরাচ্ছেন। বহিরাগতরা গ্রামে এসে করোনার মত মারণ ভাইরাস ছড়িয়ে দিতে পারেন।

বহিরাগতদের প্রবেশ ঠেকাতে গ্রামবাসীরা সিদ্ধান্ত নিয়ে গ্রামের মূল প্রবেশদ্বার আটকে দেওয়া হয়েছে। সেখানে বড় বড় হরফে লিখে দেওয়া হয়েছে "বহিরাদের প্রবেশ নিষেধ"। এছাড়াও পাশেই লেখা হয়েছে, নিজে বাঁচুন অন্যকে বাঁচান। আদিবাসী যুবক বাবলু পাহান জানান, আজ তাঁরা যে উদ্যোগ নিয়েছেন গ্রাম তথা দেশের প্রতিটি গ্রামের মানুষ এই উদ্যোগ নিলে করোনার মত এই মারণ ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করা সম্ভব হত। মানুষ একটু সচেতন হলে পুলিশ প্রশাসনকে লক ডাউন মানাতে এত বেগ পেতে হত না।

Published by:Simli Raha
First published:

Tags: Bamboo fencing, Corona outbreak, Coronavirus, Lock Down

পরবর্তী খবর