corona virus btn
corona virus btn
Loading

কোভিড পজিটিভ বিশিষ্ট কবি ও লেখক ভারাভারা রাও

কোভিড পজিটিভ বিশিষ্ট কবি ও লেখক ভারাভারা রাও

করোনা আক্রান্ত বিশিষ্ট কবি ও লেখক ভারাভারা রাও। জানা গিয়েছে, গত একমাস ধরেই অসুস্থ ছিলেন রাও, বর্তমানে মুম্বইয়ের জেজে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি

  • Share this:

#মুম্বই: করোনা আক্রান্ত বিশিষ্ট কবি ও লেখক ভারাভারা রাও। জানা গিয়েছে, গত একমাস ধরেই অসুস্থ ছিলেন রাও, বর্তমানে মুম্বইয়ের জেজে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

সূত্রের খবর, সেন্ট জর্জ হাসপাতালে স্থানান্তর করা হতে পারে ৮০ বছর বয়সের কবি, সমাজকর্মী ভারাভারা রাওকে। সোমবার তালোজা সেন্ট্রাল জেল কর্তৃপক্ষের কাছে মাথা ঘোরার কথা জানান তেলুগু কবি ও রাজনৈতিক কর্মী। তারপরই তাঁকে মহারাষ্ট্র সরকার পরিচালিত মুম্বইয়ের জে জে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বেশকিছু পরীক্ষার পাশাপাশি লেখকের লালারসের নমুনাও পরীক্ষার জন্য পাঠানো হয়, রিপোর্ট কোভিড পজিটিভ আসে।

জেজে হাসপাতালের ডিন ডঃ রঞ্জিত মানকেশ্বর জানান, ''এখনও পর্যন্ত ভারাভারা রাওয়ের মধ্যে করোনার কোনও উপসর্গ দেখা দেয়নি। শারীরিক অবস্থা স্থিতিশীল, নিশ্বাসেরও কোনও কষ্ট নেই। আমরা খুব শীঘ্রই রাওকে কোভিড হাসাপাতালে স্থানান্তর করব।''

প্রসঙ্গত,  করোনা পরিস্থিতিতে হাই রিস্কে থাকা অসুস্থ ভারাভারা রাওয়ের জামিন চেয়ে আদালতে আবেদন জানিয়েছিল তাঁর পরিবার। কিন্তু এনআইএ-এর বিশেষ আদালত ২৬ জুন তা খারিজ করে দেয়। রাও-এর পরিবারের দাবি, বর্তমানে আরও অসুস্থ হয়ে পড়েছেন তিনি। পরিবারের আবেদনের প্রেক্ষিতে গত শুক্রবার মহারাষ্ট্র সরকার ও এনআইএ-কে নোটিস দিয়েছিল আদালত। তাতে বলা হয়, ১৭ জুলাইয়ের মধ্যে ভারাভারা রাওয়ের চিকিৎসা সংক্রান্ত ব্যাপারে প্রতিক্রিয়া দিতে হবে। এর মধ্যে সোমবার ফের বম্বে হাইকোর্টে আবেদন জানান ভারাভারা রাওয়ের আইনজীবী। পাশাপাশি, রবিবার ইতিহাসবিদ রোমিলা থাপার-সহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্ব মহারাষ্ট্র সরকার এবং এনআইএ-কে চিঠিতে আবেদন জানান,  অসুস্থ ভারাভারা রাওয়ের চিকিৎসার জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হোক।

২০১৮ সালে ভীমা কোরেগাঁও সংঘর্ষে মদত দেওয়া এবং জড়িত থাকার অভিযোগে মানবাধিকার কর্মী সুধা ভরদ্বাজ, ভার্ণন গঞ্জালেস, অরুন ফেরেরা এবং গৌতম নওলাখার সঙ্গে গ্রেফতার করা হয়েছিল কবি ভারাভারা রাওকে। সেই ২০১৮ সাল থেকেই জেলে বন্দি আছেন ৮০ বছরের এই গণকবি।

Published by: Rukmini Mazumder
First published: July 16, 2020, 7:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर