Uttar Pradesh Lockdown: করোনায় বেসামাল, যোগীরাজ্যে আরও ১ সপ্তাহ বাড়ল কার্ফু

যোগীরাজ্যে আরও ১ সপ্তাহ বাড়ল কার্ফু

আগের সিদ্ধান্ত অনুযায়ী ১০ মে শেষ হয়ে যেত কার্ফু। গত ২৯ এপ্রিল উত্তরপ্রদেশ সরকারের তরফে উইকেন্ড লকডাউন করার কথা ঘোষণা করা হয়েছিল।

  • Share this:

    #লখনউ: রবিবার উত্তরপ্রদেশের সরকার রাজ্যের করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে কার্ফুর (Uttar Pradesh Curfew) দিনসংখ্যা আরও বাড়িয়ে দিল। আগামী ১৭ মে পর্যন্ত চলবে কার্ফু। আগের সিদ্ধান্ত অনুযায়ী ১০ মে শেষ হয়ে যেত কার্ফু। গত ২৯ এপ্রিল উত্তরপ্রদেশ সরকারের তরফে উইকেন্ড লকডাউন করার কথা ঘোষণা করা হয়েছিল। সেবারে সোমবার মিলিয়ে ৩ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল। পরে সেটি বাড়িতে ৬ মে পর্যন্ত করা হয়েছিল।

    করোনাভাইরাসের বাড়বাড়ন্তে উত্তরপ্রদেশে লকডাউন করা ছাড়া আর কোনও পথ পায়নি সরকার। সে কারণে তড়িঘড়ি উইকেন্ড লকডাউন ও কার্ফু ঘোষণা করা হয়েছিল। এই সময় আগের মতো সমস্ত নিষেধাজ্ঞা জারি থাকবে৷ কেবল এমারজেন্সি পরিষেবাকে ছাড় দেওয়া হবে৷ অকারণে বাড়ির বাইরে বেরলো কড়া পদক্ষেপ নেওয়া হবে৷ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, লকডাউন কেবল তখনই সফল হবে যখন কোভিড প্রোটোকল পুরোপুরি মেনে চলবে মানুষ৷

    দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ফের ৪ লক্ষের বেশি। এই নিয়ে পর পর ৪ দিন আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের বেশি হল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ৩ হাজার ৭৩৮ জন। দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও ৪ হাজারের বেশি। তবে শনিবারের তুলনায় তা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ৯ মে, রবিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ জনের।

    দেশে কোভিড সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের হার ২১.৬৪ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমণের হার ৭.৩৮ শতাংশ।

    Published by:Raima Chakraborty
    First published: