corona virus btn
corona virus btn
Loading

অবস্থা শোচনীয়! এক দিনে ৫০ হাজার করোনা আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রে

অবস্থা শোচনীয়! এক দিনে ৫০ হাজার করোনা আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রে
মার্কিন যুক্তরাষ্ট্রে হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ।

একটানা সংক্রমণ বৃদ্ধি মনে করিয়ে দিচ্ছে, মার্কিন ভাইরোলজিস্টদের সতর্কবার্তা।

  • Share this:

#ওয়াশিংটন: করোনা যুদ্ধে কিছুতেই স্বস্তিজনক জায়গায় পৌঁছতে পারছে মার্কিন যুক্তরাষ্ট্র। বুধবারও ২৪ ঘণ্টায় অন্তত ৫০ হাজার জন করোনা আক্রান্ত হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে, জানাচ্ছে সংবাদসংস্থা রয়টার্স।

এই একটানা সংক্রমণ বৃদ্ধি মনে করিয়ে দিচ্ছে, মার্কিন ভাইরোলজিস্টদের সতর্কবার্তা। তাঁরা বেশ কয়েকদিন ধরেই বলে আসছিলেন যদি সামাজিক দূরত্ব বিধি লঙ্ঘন করা হবে তবে অচিরেই দিনে ১ লক্ষের বেশি মানুষও আক্রান্ত হতে পারে মার্কিন মুলুকে।

জুনের প্রথম সপ্তাহে যদি চোখ রাখা যায়, দেখা যাবে, আমেরিকায় গড়ে ২২ হাজার করে মানুষ আক্রান্ত হচ্ছিলেন একদিনে। সম যত এগিয়েছে ততই বেড়েছে আক্রান্তের সংখ্যা। জুনের শেষের দিকে গড়ে ৪২ হাজার মার্কিন নাগরিক করোনা আক্রান্ত হতে থাকেন। এখন সেই মাত্রাকেও ছাড়িয়ে গিয়েছে সংক্রমণের পরিসংখ্যান।

ক্যলিফোর্নিয়া, ফ্লোরিডা, অ্যারিজোনা এবং টেক্সাস; এই চার প্রদেশ থেকেই সবচেয়ে বেশি পরিমাণে করোনা আক্রান্তের খবর আসছে। ন্যাশানাল ইন্সটিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের শীর্ষকর্তা অ্যান্টনি ফুসি এই পরিস্থিতিতে মঙ্গলবার মার্কিন সেনেট কমিটির বৈঠকে স্পষ্ট বলেন, দিনে ১ লক্ষ সংক্রমণের দিকে এগোচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

মার্কিন যুক্তরাষ্ট্রের মতোই অবস্থা শোচনীয় ব্রাজিলে। সেখানেও প্রতিদিন অন্তত ৫০ হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন।

Published by: Arka Deb
First published: July 2, 2020, 8:57 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर