corona virus btn
corona virus btn
Loading

খোঁজ পাওয়া গেল করোনার ১০০ শতাংশ কার্যকর চিকিৎসার, দাবি মার্কিন সংস্থার

খোঁজ পাওয়া গেল করোনার ১০০ শতাংশ কার্যকর চিকিৎসার, দাবি মার্কিন সংস্থার
আশার আলো দেখাচ্ছে নতুন মার্কিন অ্যান্টিবডি

মার্কিন সংস্থা সোরান্টো থেরাপিউটিক্স দাবি করছে করোনা প্রতিরোধে STI-1449 নামক একটি অ্যান্টিবডির সন্ধান পেয়েছে তারা।

  • Share this:

ওয়াশিংটন: সারা বিশ্বে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা ৩ লক্ষ ছাড়িয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে শনিবার পর্যন্ত আক্রান্ত ১৪ লক্ষ ৩০ হাজার মানুষ। মৃত্যু হয়েছে অন্তত ৮৫ হাজার মানুষের। এই অবস্থায় এক মার্কিন সংস্থার দাবি, করোনা নিরাময়ের পথ বাতলে ফেলেছে ‌তারা।

মার্কিন সংবাদমাধ্যম ডেইলি মেলের একটি প্রতিবেদনে প্রকাশ, মার্কিন সংস্থা সোরান্টো থেরাপিউটিক্স দাবি করছে করোনা প্রতিরোধে STI-1449 নামক একটি অ্যান্টিবডির সন্ধান পেয়েছে তারা। তাদের আশ্বাস, এই অ্যান্টিবডি করোনার ছড়িয়ে পড়া রুখে দিতে ১০০ শতাংশ সক্ষম।

কয়েক মাস ধরেই নিউইয়র্ক মাউন্ট সিনাই স্কুল অব মেডিসিনের সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করছে সোরান্টো থেরাপিউটিক্স। শনিবার একটি প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে ইতিমধ্যেই ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশান থেকে ছাড়পত্র পেতে আবেদন জানিয়েছে তারা। সবুজ সংকেত পেলে আগামী ১ মাসে ২ লক্ষ ডোজ অ্যান্টিবডি বাজারে আনতে চলেছে তারা।

সুইস কোম্পানি রোচের তৈরি একটি অ্যান্টিবডি কিটের বিষয়ে একই সওয়াল করতে শুরু করেছেন ব্রিটিশ গবেষকরা। সম্প্রতি এই অ্যান্টিবডি ব্যবহারের ছাড়পত্রও নিলেছে ব্রিটেনে। সংবাদমাধ্যম টেলিগ্রাফ সূত্রে খবর, আগামী দিনে কয়েক লক্ষ অ্যান্টিবডি কিট কিনতে চলেছে ব্রিটিশ প্রশাসন।

Published by: Arka Deb
First published: May 16, 2020, 5:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर