corona virus btn
corona virus btn
Loading

"স্বচ্ছতার সঙ্গে গরিবদের রেশন দেওয়া হোক", মুখ্যমন্ত্রীকে ট্যুইট করে আর্জি রাজ্যপালের

File Photo

‘‘মুখ্যমন্ত্রীকে অনুরোধ করব রেশন দেওয়ার সময় যাতে গরিবদের স্বচ্ছতার সঙ্গে বিতরণ করা হয়।"

  • Share this:

#কলকাতা: ফের রেশন ব্যবস্থা নিয়ে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার জোড়া ট্যুইট করে গরিবদের স্বচ্ছতার সঙ্গে রেশন বিতরণ করার ব্যাপারে রাজ্য প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আর্জি জানান। এদিন দুপুরে ট্যুইট করে রাজ্যপাল বলেন " রাজ্য সরকার প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনাতে বিনামূল্যে চাল দেওয়ার ব্যবস্থা করেছে। তিন মাসের জন্য বিনামূল্যে রেশন দেওয়া হবে। মুখ্যমন্ত্রীকে অনুরোধ করবো রেশন দেওয়ার সময় যাতে গরিবদের স্বচ্ছতার সঙ্গে বিতরণ করা হয়।"

এদিন সকালেও রেশন নিয়ে একদফা ট্যুইট করেন রাজ্যপাল। সকালে ট্যুইট করে তিনি বলেন " প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনাতে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে। রাজ্যের খাদ্যমন্ত্রী ও সচিবকে অনুরোধ করবো আমাকে জুতো এই বিষয়ে প্রয়োজনীয় তথ্য দেওয়া হয়। আমি আশা করছি এই বিষয়ে খাদ্যমন্ত্রী ও খাদ্য সচিবের সঙ্গে আমার আলোচনা হবে।"

গত সপ্তাহ থেকেই রাজ্যের রেশন ব্যবস্থা নিয়ে সরব হয়েছিলেন রাজ্যপাল জাগদীপ ধনকার। রেশন ব্যবস্থায় দুর্নীতি হচ্ছে বলেও টুুইট করে রাজ্যের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন রাজ্যপাল। পাশাপাশি রেশন ব্যবস্থাকে রাজনৈতিকভাবে দখল করা অপরাধমূলক কাজ বলেও ট্যুইট করে মুখ্যমন্ত্রী কে খোঁচা দিয়েছিলেন রাজ্যপাল। শুধু রেশনিং ব্যবস্থা নয় করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যে লকডাউনের বিধি না মানা নিয়েও সরব হন রাজ্যপাল। এর সঙ্গে রাজ্যে সোশ্যাল ডিসটেন্স মানা হচ্ছে না বলেও ট্যুইট করে ও ভিডিও বার্তার মাধ্যমে সরব হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

করোনা ভাইরাস মোকাবিলায় ক্রমশই রাজ্য বনাম রাজ্যপালের সংঘাত জোরালো হচ্ছে। যদিও সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গেও করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যের তরফে কি কি উদ্যোগ নেওয়াা হয়েছে তা নিয়ে কথা হয়। তবে রাজ্যে রেশনিং ব্যবস্থা নিয়ে গত সপ্তাহ থেকেই সরব হয়েছিলেন রাজ্যপাল। সোমবার পরপর দু’বার ট্যুইট করে স্বচ্ছতার সঙ্গে যাতে গরিবদের রেশন বিতরণ করা যায় তা নিয়ে আরও একবার প্রয়োজনীয় ব্যবস্থা মুখ্যমন্ত্রীকে নিতে বললেন রাজ্যপাল।

 সোমরাজ বন্দোপাধ্যায়

Published by: Siddhartha Sarkar
First published: April 20, 2020, 2:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर