corona virus btn
corona virus btn
Loading

সুর বদল! পরিযায়ী শ্রমিকদের নিতে বাস পাঠান: প্রিয়াঙ্কাকে যোগী সরকার

সুর বদল! পরিযায়ী শ্রমিকদের নিতে বাস পাঠান: প্রিয়াঙ্কাকে যোগী সরকার
প্রিয়াঙ্কা গান্ধি।

ঘটনার সূত্রপাত শনিবার। প্রিয়াঙ্কা যোগী আদিত্যনাথকে চিঠি লিখে বলেন, তাঁরাই পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য বাস ব্যবস্থা করতে চান, প্রয়োজন সরকারি সবুজ সংকেত।

  • Share this:

#লখনউ: পরিযায়ী শ্রমিকদের ভাগ্য সুতোয় ঝুলছে। তাঁদের বাড়ি ফেরা নিয়ে কংগ্রেস বনাম যোগী সরকারের দড়ি টানাটানি অব্যহত। তবে এরই মাঝে কিছুটা মত বদলে যোগী সরকার এবার প্রিয়াঙ্কা গান্ধিকে চিঠি দিয়ে বলল, গাজিয়াবাদ ও নয়ডায় ৫০০ বাস পাঠাতে।

সোমবার রাতে হঠাৎই যোগী সরকারের তরফে একটি চিঠি দেওয়া হয় প্রিয়াঙ্কাকে। সেখানে আগের সিদ্ধান্ত থেকে সরে গিয়ে উত্তরপ্রদেশ প্রশাসন জানায় কগজপত্র-সহ পরিযায়ী শ্রমিকদের জন্য আয়োজন করা সব বাস তুলে দিতে হবে সরকারের হাতে। রাত দশটায় এই চিঠি পান প্রিয়াঙ্কা। কয়েক ঘণ্টার মধ্যেই উত্তর ফেরান তিনি। 'এই নির্দেশ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত' চিঠিতে লেখেন প্রিয়াঙ্কা। জানিয়ে দেওয়া হয় এই শর্ত মানছেন না তাঁরা। তার পরে মঙ্গলবার সুর নরম করে ফের এই চিঠি যোগীরাজ্যের প্ৰশাসন থেকে।

ঘটনার সূত্রপাত শনিবার। প্রিয়াঙ্কা যোগী আদিত্যনাথকে চিঠি লিখে বলেন, তাঁরাই পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য বাস ব্যবস্থা করতে চান, প্রয়োজন সরকারি সবুজ সংকেত। রবিবার কংগ্রেসের তরফে ক্ষোভ প্রকাশ করে জানানো হয়, সেই অনুরোধ যোগী সরকার রাখেনি। তাঁদের খালি বাসগুলি দাঁড়িয়ে রয়েছে রাজস্থান উত্তরপ্রদেশ সীমান্তে। এর পরেই সেই বাসগুলিকে রাজ্য ঢোকার অনুমতি দিয়েছিল উত্তরপ্রদেশ প্রশাসন। কিন্তু তারপরেই আবার সুর বদল হয় সোমবার। জানানো হয় বাস,বাসচালকের লাইসেন্স সবই মঙ্গলবার সকাল দশটার মধ্যে হস্তান্তর করতে হবে। কংগ্রেসের নিরন্তর চাপে, পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার প্রশ্নে সেই সুর নরম করছে যোগী সরকার।

Published by: Arka Deb
First published: May 19, 2020, 3:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर