Home /News /coronavirus-latest-news /
গর্বের মুহূর্ত! 'হু' একজিকিউটিভ কমিটির চেয়ারম্যান হিসেবে কাজ শুরু করছেন হর্ষ বর্ধন

গর্বের মুহূর্ত! 'হু' একজিকিউটিভ কমিটির চেয়ারম্যান হিসেবে কাজ শুরু করছেন হর্ষ বর্ধন

হু-এর গুরুত্বপূর্ণ পদে আসীন হর্ষবর্ধন।

হু-এর গুরুত্বপূর্ণ পদে আসীন হর্ষবর্ধন।

বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান পরিস্থিতিতে হর্ষ বর্ধনের এই নতুন দায়িত্ব আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ।

  • Share this:

    #নয়াদিল্লি: বিশ্ব স্বাস্থ্যসংস্থা 'হু'-এর একজিকিউটিভ বোর্ডের চেয়ারম্যান হিসেবে কাজ শুরু করতে শুরু করেছেন স্বাস্থ্যমন্ত্রীর হর্ষ বর্ধন। আগামী ২২ মে থেকে ৩২ সদস্যের এই কমিটির নেতৃত্ব দেবেন তিনি। জাপানের হিরোকি নাকাতানির মেয়াদ ফুরোনোর পরে হর্ষবর্ধনকে এই পদে অধিষ্ঠিত করা হচ্ছে।

    মঙ্গলবার 'হু'এর এই গুরুত্বপূর্ণ পদে ভারতীয় চেয়ারম্যান নিয়োগের প্রস্তাবে মোট ১৯৪টি দেশ স্বাক্ষর করেছে। যদিও এই আনুষ্ঠানিক পর্বের বহু আগেই ২০১৯ সালেই স্থির হয় ২০২০ সালের মে মাসে হিরোকি নাকাতানির মেয়াদ ফুরোলে এই পদে ভারতীয় প্রতিনিধিকে বসানো হবে।

    এই মুহূর্তে দেশের করোনা পরিস্থিতি নিয়ে চূড়ান্ত ব্যস্ততায় হর্ষ বর্ধন। তবে যেহেতু এই একজিকিউটিভ কমিটি বছরে দু'বার মুখোমুখি বৈঠক করে তাই হর্ষ বর্ধন সুষ্ঠুভাবেই দায়িত্ব সামলাতে পারবেন, মত সংশ্লিষ্টমহলের।

    সোমবারই ৭৩ তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক করেন হর্ষ বর্ধন। তিনি করোনা ঠেকাতে ভারতের সক্রিয়তার কথা বলেন।

    করোনার কারণে চিন এবং মার্কিন যুক্তরাষ্ট্র দুই যুযুধান শিবিরে পরিণত হয়েছে। হু-এর সঙ্গেও সম্পর্কের অবনতি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের।বিশেষজ্ঞরা বলছেন, এই পরিস্থিতিতে হর্ষ বর্ধনের এই নতুন দায়িত্ব আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Coronavirus, COVID19, WHO

    পরবর্তী খবর