corona virus btn
corona virus btn
Loading

‘‌মনে হচ্ছে আমিও যেন একজন যোদ্ধা’‌, UberMedic চালক পৌঁছে দিচ্ছেন স্বাস্থ্যকর্মীদের

‘‌মনে হচ্ছে আমিও যেন একজন যোদ্ধা’‌, UberMedic চালক পৌঁছে দিচ্ছেন স্বাস্থ্যকর্মীদের

দেশের প্রধান দশটি শহরে স্বাস্থ্যকর্মীদের সাহায্যে এগিয়ে এসেছেন তাঁরা। আপাতত নয়া দিল্লি, নয়ডা, মুম্বই, কলকাতা, পুণে, চেন্নাই, হায়দরাবাদ, বেঙ্গালুরু ও লখনউ ও পাটনায় এই পরিষেবা চালু করা হয়েছে।

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ Uber সম্প্রতি চালু করেছে তাঁদের UberMedic পরিষেবা। দেশের প্রধান দশটি শহরে স্বাস্থ্যকর্মীদের সাহায্যে এগিয়ে এসেছেন তাঁরা। আপাতত নয়া দিল্লি, নয়ডা, মুম্বই, কলকাতা, পুণে, চেন্নাই, হায়দরাবাদ, বেঙ্গালুরু ও লখনউ ও পাটনায় এই পরিষেবা চালু করা হয়েছে। ভারতের ১৮টি প্রথম সারির হাসপাতাল UberMedic পরিষেবার সাহায্য নিচ্ছে। এর মধ্যে রয়েছে শ্রী গঙ্গা রাম হাসপাতাল, ডক্টর রাম মনোহর লোহিয়া হাসপাতাল, সফদরজং হাসপাতাল, মেট্রোপলিস হেল্থকেয়ার, জিএইচভি অ্যাডভান্স কেয়ার প্রাইভেট লিমিটেড এবং বিহারের স্টেট হেল্থ সোসাইটি।

জাতীয় স্বাস্থ্য সংস্থার সঙ্গে চুক্তি অনুসারে এর মধ্যে বেশ কয়েকটি সরকারি হাসপাতালে UberMedic বিনামূল্যে পরিষেবা প্রদান করছে। এছাড়া গাজিয়াবাদ, কানপুর ও প্রয়াগরাজের একাধিক সরকারি হাসপাতালে UberMedic–এর গাড়ি পরিষেবা দেবে বলেও জানানো হয়েছে।

উবের ইন্ডিয়া ও সাউথ ইস্ট এশিয়ার হেড অফ সেন্ট্রাল অপরেশন পবন বৈশ্য জানিয়েছেন, 'উবের নিজের প্রযুক্তি, পরিকাঠামো ও চালকদের নেটওয়ার্ক ব্যবহার করে ভারতে করোনা যুদ্ধে লিপ্ত আসল হিরোদের হয়ে কাজ করতে পেরে গর্ব বোধ করছে। তাঁদের বাড়ি ও হাসপাতালের মধ্যে যাতে যাতায়াতের কোনও অসুবিধা না হয়, তার ব্যবস্থা আমরা করছি।’‌

UberMedic–এর চালক পবন কুমার জানিয়েছে, ‘‌আমি চিকিৎসক ও নার্সদের হাসপাতাল থেকে বাড়ির পথের মধ্যে যাতায়াত করছি। আমার গর্ব হয় এই কাজটা করতে, কারণ মনে হয় দেশের সেবা করছি। মনে হচ্ছে আমিও যেন একজন যোদ্ধা। আমি শ্রদ্ধা করে আমাদের দেশের চিকিৎসক ও নার্সদের, যাঁরা ইতিমধ্যে এই ভয়ানতক লড়াইয়ে নিজেদের উৎসর্গ করেছেন।’‌

তবে এই পরিষেবা দেওয়ার বিষয়েও মানা হচ্ছে স্বাস্থ্য বিধি। চালকের জন্য রয়েছে একেবারে ছাদ পর্যন্ত উঁচু প্লাস্টিকের স্তর। যা ড্রাইভারের বসার জায়গাকে একেবারে আলাদা করে রেখেছে। স্বাস্থ্যবিধি মেনে যাতে এই পরিষেবা দেওয়া যায়, তাই এই ব্যবস্থা করা হয়েছে।

First published: April 17, 2020, 3:36 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर