corona virus btn
corona virus btn
Loading

ফের কলকাতায় উড়ান, দুবাই-কলকাতা বিমান চলবে ২০ জুলাই থেকে

ফের কলকাতায় উড়ান, দুবাই-কলকাতা বিমান চলবে ২০ জুলাই থেকে
File Photo

বিমানবন্দর সূত্রে খবর, আগামী ২০ থেকে ২৪ জুলাই ৮টি ফ্লাইট চালাবে Flydubai সংস্থা।

  • Share this:

#কলকাতা: ১৪ দিন পরে ফের কলকাতার আকাশে উড়তে চলেছে বিমান। যা বিমান শিল্পের সঙ্গে যুক্ত পেশাদারদের শুধু খুশিই করেনি, নতুন সম্ভাবনাও দেখা দিয়েছে।

বিমানবন্দর সূত্রে খবর, আগামী ২০ থেকে ২৪ জুলাই ৮টি ফ্লাইট চালাবে Flydubai সংস্থা। কলকাতায় আটকে পড়া আমিরশাহীর বাসিন্দাদের দেশে ফেরত নিয়ে যাবে ওই বিমানসংস্থা। পাশাপাশি, দুবাইয়ে আটকে থাকা ভারতীয়রা চাইলে ফিরতি উড়ানে তাঁরা দেশে ফেরত আসতে পারবেন।

স্বভাবতই, কলকাতায় এই উড়ান আসায় খুশি ব্যবসায়ীরা। ট্রাভেল এজেন্টস ফেডারেশন অফ ইন্ডিয়ার পূর্ব ভারতীয় শাখার চেয়ারম্যান অনিল পাঞ্জাবি বলেন, "যে ভাবে কলকাতায় ব্যবসায় কোভিড পরবর্তী সময় থেকে মন্দা চলছে, সেই অবস্থায় এই ফ্লাইট আসায় খানিকটা হলেও তা আমাদের কাছে অক্সিজেন।"

কোভিডের প্রকোপ কলকাতা এবং সংলগ্ন এলাকায় ক্রমশ বাড়তে থাকায় রাজ্যের সব বিমানবন্দরে রেড জোনে থাকা শহরগুলি থেকে উড়ান বন্ধ রাখার জন্য জুলাই মাসের শুরুতে কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। তার পরেই কলকাতা বিমানবন্দরে ৬ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত কার্যত বিমান ওঠানামা বন্ধ হয়ে যায়। স্থগিত রাখা হয় বন্দে ভারত মিশনের উড়ানও। এই অবস্থায় নিঃসন্দেহে ২০ জুলাই থেকে ফ্লাই দুবাইয়ের বিমান আসার ঘটনা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

শালিনী দত্ত

Published by: Siddhartha Sarkar
First published: July 15, 2020, 6:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर