corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়িতে নতুন করে খোঁজ মিলল দুই করোনা আক্রান্তের !

শিলিগুড়িতে নতুন করে খোঁজ মিলল দুই করোনা আক্রান্তের !

চিকিৎসকদের পরামর্শে এর আগে হোম কোয়ারেন্টাইনেই ছিলেন দু'জন। রিপোর্ট পজিটিভ আসায় দু'জনকেই স্বাস্থ্য দফতর ও পুলিশ কর্মীরা অ্যাম্বুল্যান্সে করে মাটিগাড়ায় কোভিড স্পেশালিটি হাসপাতালে তাদের পৌঁছে দেন।

  • Share this:

#শিলিগুড়ি: নতুন করে দু'জন করোনা আক্রান্তের খোঁজ মিলল শিলিগুড়িতে। এবারে শহরের প্রাণকেন্দ্র হাসমি চক লাগোয়া ৬ নং ওয়ার্ডে মিলল করোনা রোগীর সন্ধান। অন্যজন ২৭ নং ওয়ার্ডের বাসিন্দা। ৬ নং ওয়ার্ডের বাসিন্দা একজন ফল বিক্রেতা। তার কোনও ‘ট্র‍্যাভেল হিস্ট্রি’ নেই। তবে ২৭ নং ওয়ার্ডের বাসিন্দা সম্প্রতি কলকাতা থেকে শিলিগুড়ি ফিরছিলেন বলে প্রশাসনিক সূত্রে খবর।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, এই দুই ব্যক্তি অসুস্থ বোধ করায় শিলিগুড়ি জেলা হাসপাতালে যান। চিকিৎসকের পরামর্শে গত ১২ মে সোয়াবের নমুনা নেওয়া হয়। তারপর তাদের পাঠানো হয় উত্তরবঙ্গ মেডিকেলের ল্যাবে। আজ, সোমবার রিপোর্ট আসে। দু'জনেরই রিপোর্টে পজিটিভ আসে। চিকিৎসকদের পরামর্শে এর আগে হোম কোয়ারেন্টাইনেই ছিলেন দু'জন। রিপোর্ট পজিটিভ আসায় দু'জনকেই স্বাস্থ্য দফতর ও পুলিশ কর্মীরা অ্যাম্বুল্যান্সে করে মাটিগাড়ায় কোভিড স্পেশালিটি হাসপাতালে তাদের পৌঁছে দেন।

ইতিমধ্যেই চিকিৎসা শুরু হয়েছে। এদিকে কোভিড পজিটিভ রিপোর্ট আসার পর তৎপর স্বাস্থ্য ও প্রশাসনিক কর্তারা। দুই ওয়ার্ড পরিদর্শনে যান শিলিগুড়ির মহকুমা শাসক সুমন্ত সহায় ও ট্র‍্যাফিক পুলিশের এডিসিপি জসপ্রীত সিং। পৌঁছে যান পুরসভার সাফাই কর্মীরা। দুটি ওয়ার্ডই স্যানিটাইজড করা হয়। আক্রান্তের বাড়ির সামনে রেলিং দেওয়া হয়েছে। আপাতত রাস্তা বন্ধ করে দেওয়া হচ্ছে। মহকুমা শাসক সুমন্ত সহায় জানান, আতঙ্কের কিছু নেই। আক্রান্তদের পরিবারের লোকেদেরও কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হবে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, আক্রান্তদের পরিবারের লোকেদেরও স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এর আগে চেন্নাই ফেরত কালিম্পংয়ের এক মহিলার করোনা পজিটিভ ধরা পড়ে। মৃত্যুও হয় তাঁর। পরবর্তীতে তাঁর সংস্পর্ষে আসা কালিম্পং ও শিলিগুড়ির ১১ জনের পজিটিভ রিপোর্ট আসে। যদিও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃত ওই মহিলার সংস্পর্ষে আসা মেডিক্যালেরও দুই নার্সেরও পজিটিভ ধরা পড়ে। এক নার্সের পরিবারও আক্রান্ত হয়। আপাতত সকলেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফের নতুন করে শহরে দুই করোনা রোগীর খোঁজ মেলায় সতর্ক থাকার পরামর্শ স্বাস্থ্য দফতরের।

পার্থ প্রতিম সরকার

Published by: Siddhartha Sarkar
First published: May 18, 2020, 7:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर