corona virus btn
corona virus btn
Loading

উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত ২ করোনা রোগী, সুস্থ হয়ে ঘরে ফিরলেন আরও ৩১ জন

উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত ২ করোনা রোগী, সুস্থ হয়ে ঘরে ফিরলেন আরও ৩১ জন

দু'জনেই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের করোনা স্পেশাল ওয়ার্ডে ভর্তি ছিলেন। গতকালই তাঁদের লালারসের নমুনা নেওয়া হয়। মৃত্যুর পর রিপোর্ট পজিটিভ বলে জানিয়ে দেয় মেডিক্যালের ল্যাব।

  • Share this:

Partha Sarkar

#শিলিগুড়ি: করোনায় আরও দু'জনের মৃত্যু হল উত্তরবঙ্গে। এর মধ্যে একজন শিলিগুড়ির চম্পাসারির বাসিন্দা। তিনি অন্য রোগেও আক্রান্ত ছিলেন বলে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে। অন্য জন ডুয়ার্সের নাগরাকাটার বাসিন্দা। দু'জনেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের করোনা স্পেশাল ওয়ার্ডে ভর্তি ছিলেন। গতকালই তাঁদের লালারসের নমুনা নেওয়া হয়। মৃত্যুর পর রিপোর্ট পজিটিভ বলে জানিয়ে দেয় মেডিক্যালের ল্যাব।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়ির দু’জন এবং কালিম্পংয়ের এক জনের মৃত্যু হয়েছে। সরকারী বিধি মেনেই মৃতদেহ দাহ করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে। যে ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ওই দুই আক্রান্ত তা স্যানিটাইজ করা হবে। এ দিকে গত ২৪ ঘন্টায় শিলিগুড়ি মহকুমায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও নয় জন। এর মধ্যে ফাঁসিদেওয়ার এক জন ও খড়িবাড়ির এক জন আক্রান্ত। বাকি সাত জন শিলিগুড়ি পুরসভা এলাকার। পুরসভার ১৮, ২৬ এবং ৪৬ নং ওয়ার্ডের বাসিন্দা। রাতেই আক্রান্তদের বাড়ির চারপাশ স্যানিটাইজ করা হয়। কাল ফের করা হবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। তবে আজ পাহাড়ে নতুন করে কোনও আক্রান্তের খবর নেই।

অন্যদিকে ভাল খবরও আছে। করোনার বিরুদ্ধে যুদ্ধে ফের জিতলেন আক্রান্তরা। চিকিৎসায় মিলেছে সাড়া। সুস্থ হয়ে আজ শিলিগুড়ির কোভিড স্পেশাল হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩১ জন। প্রত্যেককেই হাসপাতালে ফুল ও করতালির মধ্য দিয়ে অভিবাদন জানানো হয়েছে, বলে জানিয়েছেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালাম। এ দিকে বেশ কয়েকজন করোনা আক্রান্তের সঙ্গে মাছের আড়তের সংযোগ থাকায় কাল থেকে বন্ধ থাকছে শিলিগুড়ির বড় মাছের আড়ত। আগামী ৭ দিন বন্ধ থাকবে রেগুলেটেড মার্কেটের মাছের আড়ত। ইতিমধ্যেই ৪৪, ৪৬ নং ওয়ার্ডের আক্রান্তের সঙ্গে যোগ ছিল মাছের আড়তের। পাশাপাশি ১২ নং ওয়ার্ডের আক্রান্ত দরজির সঙ্গেও মাছের আড়তের যোগ থাকায় এই সিদ্ধান্ত জেলা প্রশাসনের। জেলাশাসক জানান, ওই এলাকায় স্বাস্থ্য বিধি মেনে কিছু প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

Published by: Simli Raha
First published: June 11, 2020, 11:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर