corona virus btn
corona virus btn
Loading

পিজি আর শিশুমঙ্গল হাসপাতালের দুই চিকিৎসক করোনা আক্রান্ত!‌ তবু চলছে লড়াই

পিজি আর শিশুমঙ্গল হাসপাতালের দুই চিকিৎসক করোনা আক্রান্ত!‌ তবু চলছে লড়াই
প্রতীকী ছবি

প্রতি মুহূর্তে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে লড়াইয়ের ময়দানেই রয়েছেন

  • Share this:

#‌কলকাতা:‌ বিশ্বজুড়ে অতিমারী নভেল করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। প্রতি মুহূর্তে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে লড়াইয়ের ময়দানেই রয়েছেন। বিশ্বের বিভিন্ন প্রান্তে চিকিৎসক–নার্সদের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া এমনকি মৃত্যুও হচ্ছে অনেকের। তবু লড়াই থেমে থাকেনি। ভারতে করোনা ভাইরাসের থাবায় ৩১০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গোটা দেশে ১ লক্ষের বেশি মানুষ। এদেশে এখনও পর্যন্ত ১০ চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। পশ্চিমবঙ্গে ও করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাননি চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা।

রাজ্যে প্রতিদিনই কোনও না কোনও হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হচ্ছেন। এবার পিজি হাসপাতালের এক মহিলা পোস্ট গ্রাজুয়েট ট্রেনি করোনা আক্রান্ত হলেন। এর আগে পিজি হাসপাতালের ইএনটি বিভাগের বিভাগীয় প্রধান করোনা আক্রান্ত হয়েছিলেন। এই মহিলা চিকিৎসক গত কয়েকদিন ধরে হালকা জ্বর, মাথা ব্যথা নিয়ে আলাদা ঘরেই থাকছিলেন। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর লালা রসের নমুনা পরীক্ষা করে দেখে যে তিনি করোনা পজিটিভ। দ্রুত তাঁকে বাইপাসের পাশে ডিসান হাসপাতালে ভর্তি করা হয়। আপতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে চিকিৎসকরা।

অন্যদিকে কলকাতার ল্যান্সডাউন, শরৎ বোস রোডের রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান বা শিশুমঙ্গল হাসপাতালের এক চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে ডিসান হাসপাতালে ভর্তি হয়েছেন। এই হাসপাতালের জরুরি বিভাগের এক চিকিৎসক কয়েকদিন আগে করোনা আক্রান্ত হন, তবে বর্তমানে তিনি সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। গত বেশ কিছুদিন ধরে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগণা সহ রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতাল, বেসরকারি হাসপাতাল, নার্সিং হোমের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা একের পর এক করোনা আক্রান্ত হচ্ছেন। রাজ্যে এখনও পর্যন্ত ২ জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এছাড়া প্রায় ২০০ জন চিকিৎসক এবং ২৫০ জনের মতো নার্স,স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন।

Published by: Uddalak Bhattacharya
First published: May 19, 2020, 4:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर