বাংলা দলের অনুশীলন শুরু হওয়ার আগে জোর ধাক্কা! করোনা আক্রান্ত দুই ক্রিকেটার

বাংলা দলের অনুশীলন শুরু হওয়ার আগে জোর ধাক্কা! করোনা আক্রান্ত দুই ক্রিকেটার

বাংলা সিনিয়র দলের ২১ জন ক্রিকেটার ও মহিলা দলের ১৬ জন ক্রিকেটার এদিন করোনা পরীক্ষার জন্য উপস্থিত হয়েছিলেন ইডেনে।

বাংলা সিনিয়র দলের ২১ জন ক্রিকেটার ও মহিলা দলের ১৬ জন ক্রিকেটার এদিন করোনা পরীক্ষার জন্য উপস্থিত হয়েছিলেন ইডেনে।

  • Share this:

#কলকাতা: অনুশীলন শুরুর আগে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হল সিএবিতে। দু’জন ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ। বুধবার বাংলার ছেলে ও মেয়ে সিনিয়র ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়। ক্রিকেটার ছাড়াও সিএবি কর্তা মিলিয়ে মোট ৬৩ জনের করোনা পরীক্ষা হয়। দুই ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ ধরা পড়ে। করোনা আক্রান্ত দু’জন ক্রিকেটার হলেন বাংলা সিনিয়র দলের বোলার মুকেশ কুমার ও স্পিনার শ্রেয়াণ চক্রবর্তী। দুই ক্রিকেটারই চিকিৎসকের পরামর্শ মেনে হোম আইসোলেশনে রয়েছেন। মুকেশ এবং শ্রেয়াণের তেমন কোনও উপসর্গ নেই।

গত সপ্তাহে সরকারের কাছ থেকে জিম এবং ফিজিক্যাল ট্রেনিং সেশন শুরু পড়ার অনুমতি পেয়েছে সিএবি। অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে ক্রিকেটারদের অনুশীলন শুরু হওয়ার কথা। বিসিসিআই এবং সিএবির স্বাস্থ্যবিধি মেনে বুধবার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়। বাংলা সিনিয়র দলের ২১ জন ক্রিকেটার ও মহিলা দলের ১৬ জন ক্রিকেটার এদিন করোনা পরীক্ষার জন্য উপস্থিত হয়েছিলেন ইডেনে। মহিলা দলে ১৬ জন ক্রিকেটারদের মধ্যে ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ঝুলন গোস্বামী ও সদ্য বিশ্বকাপ খেলা রিচা ঘোষ।

ভারতে করোনা পরিস্থিতি যেভাবে দিনে দিনে বাড়ছে তাতে ঘরোয়া ক্রিকেট হওয়া নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। তবে এরমধ্যেই নিজেদের প্রস্তুতি সেরে রাখতে চাইছেন বাংলার ক্রিকেটাররা। রঞ্জি ফাইনালের পর থেকে আর মাঠে নামার সুযোগ পায়নি মনোজ, ঈশ্বরনরা। অনলাইনে ফিটনেস ক্লাস চালু হলেও প্রায় সাড়ে ছয় মাস পর জিম এবং ফিজিক্যাল ট্রেনিং করার সুযোগ পাবেন ক্রিকেটাররা। স্বাস্থ্যবিধি মেনে একাধিক গ্রুপে ক্রিকেটারদের ভাগ করা হচ্ছে। প্রত্যেক গ্রুপে চার জন ক্রিকেটার থাকবেন।

সামাজিক দূরত্ব পাশাপাশি সমস্ত রকম স্বাস্থ্যবিধি নির্দেশিকা মানা হবে অনুশীলনের সময়। নবনির্মিত ইন্ডোর অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। বোর্ডের নির্দেশ মেনে ষাটোর্ধ্ব কোচ অরুণলাল আপাতত অনুশীলনে উপস্থিত থাকছেন না। বাংলা ক্রিকেট দলের অপারেশন ম্যানেজার জয়দীপ মুখোপাধ্যায়, ট্রেনার সঞ্জীব দাসের তত্ত্বাবধানে অনুশীলন করবেন ক্রিকেটাররা। গোটা মরশুমের জন্য ৪০ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে সিএবি। তবে সেই স্কোয়াডের বেশিরভাগ ক্রিকেটার প্রথম দিকের অনুশীলনের থাকতে পারবেন না। কয়েকজন ক্রিকেটার আইপিএলে থাকার পাশাপাশি নেট বোলার হিসেবেও আইপিএলে রয়েছে বেশ কয়েকজন। অনেক ক্রিকেটারের বাড়ি ভিন রাজ্যে তারা প্রথম দিকে আসতে পারছেন না। প্রথমদিকে যাদের গাড়ি আছে তারাই অনুশীলনে আসবেন। মহিলা ক্রিকেট দলের স্কোয়াড খুব শীঘ্রই ঘোষণা করা হবে।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published: