Rohit Sardana : করোনা আক্রান্ত হয়ে প্রয়াত বিশিষ্ট সাংবাদিক রোহিত সরদনা, ট্যুইট বার্তায় শোকজ্ঞাপন মোদির...

Rohit Sardana : করোনা আক্রান্ত হয়ে প্রয়াত বিশিষ্ট সাংবাদিক রোহিত সরদনা, ট্যুইট বার্তায় শোকজ্ঞাপন মোদির...

প্রয়াত জনপ্রিয় টিভি জার্নালিস্ট রোহিত সরদনা Photo : Twitter

২০০৮ সালে গণেশ বিদ্যার্থী পুরস্কার দিয়ে সম্মান জানানো হয়েছিল এই নামি টিভি জার্নালিস্টকে (Rohit Sardana)।

  • Share this:

    #নয়াদিল্লি : করোনার দ্বিতীয় ঢেউ (Coronavirus Second wave) যেন আরও মর্মান্তিক। পরিবারের থেকে কেড়ে নিচ্ছে প্রিয়জনদের। ইতিমধ্যেই দেশের একের পর এক বিশিষ্ট মানুষের মৃত্যু হয়েছে এই মারণ ভাইরাসে। ফের একবার তেমনই এক দুঃসংবাদ দেশের মাটিতে। করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন জনপ্রিয় সঞ্চালক তথা টিভি জার্নালিস্ট রোহিত সরদনা (Rohit Sardana)।

    জি নিউজে কাজ করা রোহিত ২০১৭ সালে আজ তক-এ যোগ দেন। গোটা দেশের মানুষের খুব কাছের একজন খ্যাতনামা জার্নালিস্ট (tv Journalist)ছিলেন রোহিত। ওঁর লাইভ টক শো’য়ের টিআরপিও ছিল হাই। জীবনে একের পর এক তর্ক, বিতর্ক টক শো অত্যন্ত সাবলীল গতিতে সামলে নেওয়া সাংবাদিক করোনা ভাইরাসের যুদ্ধে শেষ হাসিটা হাসতে পারলেন না।

    ২০০৮ সালে গণেশ বিদ্যার্থী পুরস্কার দিয়ে সম্মান জানানো হয়েছিল এই নামি টিভি জার্নালিস্টকে। জানা গিয়েছে বিগত ১৯ দিন ধরে তিনি অসুস্থ ছিলেন। ওনার করোনা রিপোর্ট পজেটিভ আসার পরেই হাসপাতালে ভর্তি করতে হয়েছিল তাঁকে। কিন্তু শেষ রক্ষা হল না। ওনার এই আকস্মিক প্রয়াণে গোটা দেশের সংবাদমহলে শোকের ছায়া।

    শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। একটি ট্যুইটবার্তায় তিনি লেখেন, রোহিতের মত সাংবাদিকের চলে যাওয়ায় এক অপূরণীয় শূন্যতা নেমে এসেছে ভারতীয় সংবাদ জগতে। তিনি রোহিতের পরিবার ও সহকর্মীদের সমবেদনা জানিয়ে লিখেছেন, প্রাণ শক্তিতে ভরপুর, আবেগ সর্বস্ব এক সাংবাদিক ছিলেন রোহিত সাদানা। সময়ের অনেক আগেই চলে গেলেন এই অসাধারণ প্রতিভাধর সাংবাদিক।

    শুক্রবার সকালেই করোনা সংক্রমণে প্রয়াত হন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল সোলি সোরাবজি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে কার্যত বিপর্যস্ত গোটা ভারত। হাসপাতালে বেড ও অক্সিজেনের অভাবে ঢুকছে অনেক রাজ্যই। ইতিমধ্যে কেন্দ্র সরকার আর রাজ্য সরকারগুলি তৎপর হয়ে করোনা রোগীদের জন্য অক্সিজেনের যোগান দিতে নানান পথ অবলম্বন করছে। জার্মানি, ফ্রান্স, ব্রিটেন, আমেরিকা, বাংলাদেশ, রাশিয়া, জাপান সহ একাধিক দেশ এই সংকটের মুহূর্তে ভারতের পাশে দাঁড়িয়ে ভারতকে অক্সিজেন সহ মেডিক্যাল সরঞ্জাম সাপ্লাই করছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর