Home /News /coronavirus-latest-news /
করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৩৩ হাজার ছাড়াল ! আক্রান্ত মোট কতজন ? জেনে নিন

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৩৩ হাজার ছাড়াল ! আক্রান্ত মোট কতজন ? জেনে নিন

Representational Image

Representational Image

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মৃত এখনও পর্যন্ত ২৫০০-র কাছাকাছি মানুষ ৷

  • Share this:

    #নিউইয়র্ক: বিশ্বে করোনায় মৃত ৩৩ হাজারের বেশি মানুষ ৷ করোনায় বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন ৭ লক্ষ ২১ হাজার ৷ আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক ৷  ১ লক্ষ ৪১ হাজার ৷ পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও ৷ মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মৃত এখনও পর্যন্ত ২৫০০-র কাছাকাছি মানুষ ৷ ইতালিতে করোনায় মৃত ১১ হাজার ৷ পাশাপাশি সুস্থও হয়ে উঠেছেন বহু মানুষ ৷ বিশ্বে করোনায় সুস্থ এখন ১ লক্ষ ৫১ হাজার ৷

    COVID-19 CORONAVIRUS PANDEMIC লাইভ আপডেট পেতে ক্লিক করুন---> CORONAMETER

    করোনার ভরকেন্দ্র এখন আমেরিকার নিউইয়র্ক। সেখানেই ৫২ হাজারের বেশি আক্রান্ত। পরিস্থিতি মোকাবিলায় শহর জুড়ে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প শহরটিকেই কোয়ারেন্টাইন করার প্রস্তাব দেন। শুধু নিউ ইয়র্কই নয়, নিউ জার্সি ও কনেকটিকটের একাংশকেও কোয়ারেন্টাইন করার প্রস্তাব দেন। কিন্তু তাতে আতঙ্কিত হয়ে পড়ার সম্ভাবনা বাড়বে। ফলে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন প্রেসিডেন্ট। শনিবার রাতে জানিয়ে দেন, নিউ ইয়র্কের কোয়ারেন্টাইনের প্রয়োজন নেই।

    এদিকে করোনা মোকাবিলায় মার্কিন যুক্তরাষ্ট্রে যে ১৫ দিনের লকডাউন জারি করা হয়েছে, তা আর বাড়াবেন না বলেই মত প্রেসিডেন্টের। স্বাস্থ্য অধিকর্তাদের মত উপেক্ষা করেই সব নিয়ন্ত্রণ তুলে নেওয়ার পক্ষে তিনি। এই নিয়ে দেশের একাংশ তাঁর বিরুদ্ধে ক্ষেভ উগড়ে দিয়েছে।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Coronavirus, Coronavirus in World

    পরবর্তী খবর