corona virus btn
corona virus btn
Loading

রাজ‌্যে করোনা আক্রান্ত বেড়ে ২৪৫, নতুন করে আক্রান্ত ৫৪ জন

রাজ‌্যে করোনা আক্রান্ত বেড়ে ২৪৫, নতুন করে আক্রান্ত ৫৪ জন

আরও বেশি করে টেস্ট করা হবে হটস্পট এলাকাগুলিতে।

  • Share this:

#‌কলকাতা:‌ রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৪৫। নতুন করে শেষ ২৪ ঘণ্টায় ৫৪ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে রাজ্য। এই সময়ের মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে সাতজন আক্রান্তকে। এখনও পর্যন্ত রাজ্যে টেস্ট হয়েছে ৫৪৬৯ জনের। যে এলাকাগুলিতে বেশি করে সংক্রমণ হয়েছে, সেই হটস্পটগুলিতে র‌্যাপিড টেস্ট করা হবে বলেও জানিয়েছেন রাজ্যের মুখসচিব রাজীব সিনহা।

তিনি সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, আরও বেশি করে টেস্ট করা হবে হটস্পট এলাকাগুলিতে। পাশাপাশি, যে এলাকাগুলি থেকে কোনও রোগীর সন্ধান পাওয়া যায়নি, সেই এলাকাগুলিতেও আলাদা করে র‌্যাপিড টেস্ট করা হবে। এছাড়া যে এলাকাগুলিতে আক্রান্তের সংখ্যা বেশি, সেখানে আরও কড়া করে লকডাউন মানতে বাধ্য করা হবে মানুষকে। কিন্তু এদিন মুখ্যসচিব বলেন, শুধু মাত্র আইনি পদক্ষেপ করে লকডাউন সফল করা মুশকিল। মানুষকে বুঝতে হবে কেন লকডাউন জরুরি। সেটা মানুষের মধ্যে জারিত না হলে কাজ করা মুশকিল হবে। এদিন বৈঠকের শুরুতেই রাজীব সিনহা বলেন, এবার থেকে রাজ্যে দুপুর ১২টা পর্যন্ত মিষ্টির দোকান আর ফুলের দোকান খুলে রাখার নির্দেশ দিচ্ছে রাজ্য সরকার।

কেন্দ্রীয় সরকারের পাঠানো দল নিয়েও এদিন মুখ্যমন্ত্রীর সুরেই ক্ষোভ উগড়ে দেন তিনি। বলেন, আগে রাজ্য সরকারের থেকে সরাসরি করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিং করা উচিত। তারপর বোঝা হবে আদৌ কেন্দ্রীয় দলের এভাবে ঘুরে বেড়ান দরকার কী না। যদি দরকার হয়, তারপর সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে কিছু বলা যাবে না।

Published by: Uddalak Bhattacharya
First published: April 20, 2020, 5:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर