corona virus btn
corona virus btn
Loading

লাফিয়ে বাড়ছে সংক্রমণ! সারা শহরের সর্বত্রই কন্টেইনমেন্ট জোন, ভয়ে কাঁটা বাসিন্দারা

লাফিয়ে বাড়ছে সংক্রমণ! সারা শহরের সর্বত্রই কন্টেইনমেন্ট জোন, ভয়ে কাঁটা বাসিন্দারা

শহরের সাতটি এলাকাকে এখন কন্টেইনমেন্ট জোন ঘোষণা করে সেখানে লকডাউন করা হচ্ছে।

  • Share this:

#বর্ধমান: এলাকায় এলাকায় কন্টেইনমেন্ট জোন। বাঁশের ব্যারিকেড দিয়ে সেই এলাকা ঘিরে চলছে লকডাউন। শহর জুড়ে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়েই চলেছে। এখন বাড়ি থেকে একটু পা বাড়ালেই করোনা সংক্রমিত এলাকা। তার ফলে আতঙ্কে বর্ধমান শহরের বাসিন্দারা। পাড়ায় পাড়ায় কন্টেইনমেন্ট জোন দেখে ভয়ে কাঁটা হয়ে যাচ্ছেন বাসিন্দাদের অনেকেই। প্রতিদিনই নতুন নতুন এলাকা থেকে করোনা আক্রান্তের হদিশ মিলছে। সব মিলিয়ে উৎকণ্ঠা বাড়ছে বর্ধমান শহরের বাসিন্দাদের।

বর্ধমান শহরের সাতটি এলাকাকে এখন কন্টেইনমেন্ট জোন ঘোষণা করে সেখানে লকডাউন চলছে। বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছে এলাকা। সেই এলাকায় বাইরের বাসিন্দাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। কন্টেইনমেন্ট জোনের বাসিন্দাদেরও বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে যেতে দেওয়া হচ্ছে না। বর্ধমান শহরের ছোটনীলপুর পীরতলা, বড়নীলপুর মোড়, বড়নীলপুর, রানীগঞ্জ বাজার, লোকো কলোনি, কাজিরহাট, শতাব্দী বাগ, খাজা আনোয়ার বেড়, আদি কালী বাড়ি এলাকায় করোনা সংক্রমণের হদিশ মিলেছে। এই সব এলাকায় লকডাউন চলছে। আতঙ্কিত হয়ে পড়েছেন তার আশপাশের  বাসিন্দারা।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, পূর্ব বর্ধমান জেলায় এই মুহূর্তে ৬৯টি এলাকায় কন্টেইনমেন্ট জোন গড়ে সেখানে লকডাউন চালানো হচ্ছে। এর মধ্যে বর্ধমান পৌরসভা এলাকায় সাতটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। দাঁইহাট পৌরসভা এলাকায় একটি, কালনা পৌরসভা এলাকায় দুটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। কাটোয়া পৌরসভা এলাকায় সাতটি কন্টেইনমেন্ট জোনে লকডাউন পালন করা হচ্ছে। মেমারি পৌরসভা এলাকাতেও একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে।

এছাড়া বর্ধমান দু'নম্বর ব্লকে একটি, গলসি এক নম্বর ব্লকে একটি, কালনা এক নম্বর ব্লকে পাঁচটি, কালনা দু'নম্বর ব্লকে চারটি, কাটোয়া এক নম্বর ব্লকে দুটি, কাটোয়া দু নম্বর ব্লকে তিনটি, কেতুগ্রাম এক নম্বর ব্লকে আটটি, খণ্ডঘোষ ব্লকে একটি, মেমারি এক নম্বর ব্লকে সাতটি, মেমারি দু'নম্বর ব্লকে চারটি, মঙ্গলকোট ব্লকে তিনটি কন্টেইনমেন্ট জোন রয়েছে। পূর্বস্থলী এক নম্বর ব্লকের পাঁচটি, পূর্বস্থলী দু'নম্বর ব্লকেও পাঁচটি ও রায়না দু'নম্বর ব্লকে দুটি কন্টেইনমেন্ট জোনে লকডাউন চলছে। এই সব এলাকায় লকডাউন নিশ্চিত করতে পুলিশি নজরদারি রয়েছে।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: July 16, 2020, 4:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर