corona virus btn
corona virus btn
Loading

করোনা মোকাবিলা করতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করুন শিক্ষক, শিক্ষিকা, অধ্যাপকরা, আর্জি শিক্ষামন্ত্রীর

করোনা মোকাবিলা করতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করুন শিক্ষক, শিক্ষিকা, অধ্যাপকরা, আর্জি শিক্ষামন্ত্রীর

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা

  • Share this:

#‌কলকাতা:‌ করোনা ভাইরাস মোকাবিলা করতে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘‌মুখ্যমন্ত্রীর আপৎকালীন ত্রাণ তহবিল’‌ গঠন করেছেন। এবার সেই ত্রাণ তহবিলে দান করার জন্য রাজ্যের শিক্ষক, শিক্ষিকা, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের কাছে ভিডিওবার্তায় আবেদন রাখলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

মূলত রাজ্যের আর্থিক পরিস্থিতির কথা মাথায় রেখে যাতে শিক্ষাজগতের লোকেরা আতে অগ্রণী ভূমিকা নিয়ে ত্রাণ তহবিলে সামান্য কিছু অর্থ যাতে দান করেন সে বিষয়ে আবেদন রেখেছেন শিক্ষা মন্ত্রী। তবে শুধু শিক্ষক, শিক্ষিকা বা বিশ্ববিদ্যালয় অধ্যাপক অধ্যাপিকা নন,পরিষদীয় মন্ত্রী হিসেবে রাজ্যের বিধায়কের কাছেও ত্রাণ তহবিলে অনুদান দেওয়ার জন্য আবেদন রেখেছেন শিক্ষামন্ত্রী। বুধবার রাতেই ভিডিওবার্তায় তিনি বলেন, রাজ্যের একাধিক আর্থিক সীমাবদ্ধতা রয়েছে, সেই দিক মাথায় রেখেই করোনাভাইরাস মোকাবিলা করতে মুখ্যমন্ত্রী আপৎকালীন ত্রাণ তহবিলে যেন অল্প হলেও আর্থিক অনুদান করেন শিক্ষক, শিক্ষিকা, বিধায়করা। শিক্ষামন্ত্রী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রাজ্যের শিক্ষক সংগঠন ও অধ্যাপক সংগঠনগুলি। জানা গিয়েছে, রাজ্যের অধ্যাপক ও শিক্ষক সংগঠনগুলির পক্ষ থেকে প্রত্যেকটি অধ্যাপক ও শিক্ষকদের একদিনের বেতন দেওয়ার জন্য আর্জি জানানো হতে পারে।

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। কেন্দ্র ও রাজ্য একজোটে করোনাভাইরাস মোকাবিলা করার জন্য কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যেই এরাজ্যেও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০–এ পৌঁছেছে। যার মধ্যে থেকে কলকাতা থেকেই ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বারবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের আর্থিক সীমাবদ্ধতার প্রসঙ্গ নিয়ে সরব হয়েছেন। তা নিয়ে একাধিকবার কেন্দ্রকেও চিঠি দিয়েছেন তিনি। ইতিমধ্যেই করোনা ভাইরাস মোকাবিলা করতে আর্থিক সাহায্য চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি সাংবাদিক বৈঠক করে শিল্পপতি–সহ একাধিক ব্যক্তিত্বদের কাছে এই তহবিলে আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে আবেদন রেখেছেন মুখ্যমন্ত্রী।

তারপরেই শিক্ষামন্ত্রী এই আবেদনকে অবশ্যই স্বাগত জানিয়েছেন, রাজ্যের শিক্ষক সংগঠনগুলি এবং অধ্যাপক সংগঠনগুলি। বুধবার রাতেই ভিডিওবার্তায় শিক্ষামন্ত্রী আবেদনের পর পরেই শিক্ষক অধ্যাপক সংগঠনগুলো একদিনের বেতন দেওয়া যায় নাকি, তা নিয়ে ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে।

Somraj Bandopadhay

First published: March 26, 2020, 9:08 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर