Home /News /coronavirus-latest-news /
করোনা মোকাবিলায় শিক্ষকরা একদিনের বেতন দিন, আবেদন শিক্ষক সংগঠনের

করোনা মোকাবিলায় শিক্ষকরা একদিনের বেতন দিন, আবেদন শিক্ষক সংগঠনের

  • Share this:

SOMRAJ BANDOPADHYAY

#কলকাতা: করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যের শিক্ষকরা ন্যূনতম একদিনের বেতন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিন।এমনই আবেদন শাসকদলের শিক্ষক সংগঠনের তরফে রাজ্যের সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের করা হল। এই মুহূর্তে গোটা রাজ্যে পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সদস্য সংখ্যা ৫০ হাজারেরও বেশি। এসএমএস হোয়াটসঅ্যাপ মারফত ইতিমধ্যেই সেই আবেদন তৃণমূলের শিক্ষক সংগঠনের তরফে করা হয়েছে। যদিও রাজ্যের অন্যান্য শিক্ষক সংগঠনের তরফে এখনো পর্যন্ত এই ধরনের কোন আবেদন দেওয়া হয়নি বলেই দাবি পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি দিব্যেন্দু মুখোপাধ্যায়ের। তিনি বলেন " করোনা ভাইরাস কে  মোকাবিলা করার জন্য মুখ্যমন্ত্রী সাধ্যমত চেষ্টা করছেন। আমাদের মত শিক্ষকদেরও এখন সময় এসেছে একদিনের বেতন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেওয়ার। শুধুমাত্র আমার সংগঠনের সদস্য নয়, রাজ্যের সব শিক্ষক-শিক্ষিকাদের কাছেই এই আবেদন রাখা হয়েছে।"

দেশজুড়ে ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা প্রায় দুই হাজারের কাছাকাছি পৌঁছে গেছে। কমবেশি সব রাজ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। পিছিয়ে় নেই এ রাজ্য তথা পশ্চিমবঙ্গ। একদিকে যেমন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েও তিনজন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অন্যদিকে কলকাতা তথা এ রাজ্যে ৫ জনের বেশি মৃত্যুু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। এই মুহূর্তে গোটা রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪০ ছুঁইছুঁই। সামগ্রিক পরিস্থিতির কথা ভেবে ইতিমধ্যেই রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রাজ্যের সমস্ত শিক্ষক-শিক্ষিকাদের কাছে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার আবেদন রেখেছেন। যদিও শিক্ষামন্ত্রী আবেদনে ইতিমধ্যেই সাড়া দিয়ে রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয় মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দিয়েছেন। তার পাশাপাশি বিশ্ববিদ্যালয়গুলির তরফে অধ্যাপক অধ্যাপিকা দের কাছে আর্থিক অনুদান দেওয়ার আবেদন জানানো হয়েছে।

কিন্তু বিশ্ববিদ্যালয়গুলি বা কলেজ গুলির তরফে আবেদন করা হলেও স্কুুলগুলির তরফে শিক্ষক-শিক্ষিকাদের কাছে আবেদন করা হচ্ছে না বলেই অভিযোগ। তাই এবার কার্যত ময়দানে নেমে আর্থিক অনুদান দেওয়ার আবেদন বিভিন্ন সোশ্যাল সাইট কে হাতিয়ার করে শিক্ষক-শিক্ষিকাদের রাখছে শাসক দলেরই শিক্ষক সংগঠন। এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি দিব্যেন্দু মুখোপাধ্যায় দাবি করেন " ইতিমধ্যেই প্রচুর শিক্ষক আর্থিক অনুদান দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। আমরা চাই গোটা রাজ্যের সব শিক্ষক শিক্ষিকা এই আর্থিক অনুদান দেওয়ার ব্যাপারে উদ্যোগী হোক। সেই লক্ষ্যেই আমরা প্রচার শুরু করেছি।"

Published by:Simli Raha
First published:

Tags: Coronavirus, One day salary, TMC teachers association

পরবর্তী খবর