corona virus btn
corona virus btn
Loading

করোনার ব্যস্ততা ফুরোলেই শুরু গান, রবীন্দ্রসঙ্গীতে মজেছেন মন্ত্রী গৌতম দেব

করোনার ব্যস্ততা ফুরোলেই শুরু গান, রবীন্দ্রসঙ্গীতে মজেছেন মন্ত্রী গৌতম দেব
গানে মজেছেন গৌতম দেব।

দিনভর বাইরে থাকায় ঘরে নিজেকে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন। পরিবার থাকছে ফার্স্ট ফ্লোরে। আর তিনি আলাদা রুমে।

  • Share this:

#শিলিগুড়ি: করোনা মোকাবিলায় দিনভর ব্যস্ত রাখেন নিজেকে। প্রশাসনিক কাজে সকাল থেকেই নিজেকে ডুবিয়ে রাখেন। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে শিলিগুড়ি জেলা হাসপাতাল। ছুটে বেড়াচ্ছেন। কথা বলছেন হাসপাতাল সুপার থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে।  আবার কখনও ছুটে যাচ্ছেন আলিপুরদুয়ার থেকে ডুয়ার্সের মালবাজার। উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে আপডেট রাখতে হচ্ছে তাঁকে। আবার শ্রমিক স্পেশাল ট্রেন এলে ছুটে যাচ্ছেন এনজেপি স্টেশনে। রাত ১১ টাতেও স্টেশনে হাজির মন্ত্রী। প্রতিনিয়ত বৈঠক করছেন উত্তরবঙ্গের বিভিন্ন জেলার চিকিৎসক, নার্স সহ স্বাস্থ্য কর্মীদের নিয়ে। বাড়িতেই অস্থায়ী অফিস তৈরি করছেন। সেখান থেকেই মনিটরিং করছেন উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি। আবার তিনিই রেশন সামগ্রী ঠিকঠাক বিলি হচ্ছে কিনা, তারও খোঁজ নিচ্ছেন। এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে নিজে দাঁড়িয়ে থেকে রেশন সামগ্রী বিলি করিয়েছেন। পাশাপাশি দুঃস্থদের হাতে তুলে দিচ্ছেন খাবার। তিনি রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব।

দিনভর বাইরে থাকায় ঘরে নিজেকে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন। পরিবার থাকছে ফার্স্ট ফ্লোরে। আর তিনি আলাদা রুমে। তবে বিকেলের পর থেকে বাড়ি থেকে বের হন না। দলীয় কর্মসূচিও নেই। লকডাউনে সময় কাটাতে তাঁর গলায় এখন রবীন্দ্র সঙ্গীতের সুর। সন্ধ্যের পর গান গাইছেন মন্ত্রী। হ্যাঁ, রবীন্দ্রসঙ্গীত। "ও আমার দেশের মাটি..তোমার পরে ঠেকাই মাথা।" আবার কখনও গাইছেন "বাংলার মাটি বাংলার জল বাংলার বায়ু বাংলার ফল...পূণ্য হোক পূণ্য হোক পূণ্য হোক হে ভগবান।" ছোটোবেলায় কখোনই গান গাননি। বা চর্চাও করেননি। লকডাউন তাঁকে দেখালো এক নতুন ভূমিকায়!

‌তবে গান শুনতেন তিনি। সঙ্গে পড়ছেন রবীন্দ্রনাথের গীতবিতান। রবীন্দ্র রচনাবলী পড়ছেন। ব্যস্ততা কম। তাই এই চর্চা। বললেন মন্ত্রী। লকডাউনের জেরেই কি মন্ত্রীর গলায় রবীন্দ্র সঙ্গীতের সুর? মুচকি হাসলেন মন্ত্রী। সঙ্গী রাজনৈতিক বন্ধু সৌমিত্র কুণ্ডু তবলা বাজিয়ে চলেছেন। রয়েছেন এক হারমোনিয়াম শিল্পীও। সন্ধ্যের পর মন্ত্রীর বাড়ির পাশে দাঁড়ালেই কানে ভেসে আসছে রবীন্দ্র সঙ্গীত!

Published by: Arka Deb
First published: May 17, 2020, 10:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर