#Coronavirus update। করোনার জেরে কি পিছিয়ে যাবে পুরভোট? জোরালো হচ্ছে সম্ভাবনা

#Coronavirus update। করোনার জেরে কি পিছিয়ে যাবে পুরভোট? জোরালো হচ্ছে সম্ভাবনা
করোনার জেরে পিছোতে পারে পুরভোট। PHOTO- FILE

অন্যান্য অনেক বিষয় নিয়ে মতবিরোধ থাকলেও করোনা ভাইরাস নিয়ে সতর্কতায় শাসক দলের সঙ্গেই সহমত প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কের জেরে কি শেষ পর্যন্ত পিছিয়েই যাবে পুরভোট? রাজ্য নির্বাচন কমিশনের ডাকা সর্বদলীয় বৈঠকের আগে সেই সম্ভাবনা ক্রমশই জোরালো হচ্ছে। কারণ রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস করোনা ভাইরাসের কারণে পুরভোট পিছিয়ে দেওয়ারই পক্ষে। এ দিন কমিশনে হতে চলা সর্বদলীয় বৈঠকে সেই আর্জিই জানাবে তারা। তৃণমূলের মতোই বিজেপি এবং কংগ্রেসও করোনা আতঙ্ক কাটার পরই ভোট করার পক্ষে।

অন্যান্য অনেক বিষয় নিয়ে মতবিরোধ থাকলেও করোনা ভাইরাস নিয়ে সতর্কতায় শাসক দলের সঙ্গেই সহমত প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনিও যে বর্তমান পরিস্থিতিতে পুরভোট পিছিয়ে দেওয়ার পক্ষে, সেই ইঙ্গিতই দিয়েছেন রাজ্যপাল। টুইটারে তিনি লিখেছেন, 'পুরভোটের দিনক্ষণ ঠিক করার পূর্ণ ক্ষমতা রয়েছে রাজ্য নির্বাচন কমিশনের।' এর সঙ্গেই তিনি লিখেছেন, 'রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে বিস্তারিত আলোচনার পর আমি নিশ্চিত, সামগ্রিক এবং পারিপার্শ্বিক পরিস্থিতি খতিয়ে দেখেই পুরভোটের দিনক্ষণ ঠিক করবে কমিশন।'

করোনা ভাইরাস নিয়ে চূড়ান্ত সতর্কতা অবলম্বন করেছে রাজ্য সরকারও। এই পরিস্থিতি রাজ্যও যে বর্তমান পরিস্থিতিতে পুরভোটের পক্ষে সায় দেবে না, সেটা একরকম নিশ্চিত। শেষ পর্যন্ত এ দিনের সর্বদলীয় বৈঠকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কী সিদ্ধান্ত জানানো হয়, সেটাই এখন দেখার।

 
First published: March 16, 2020, 9:45 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर