Home /News /coronavirus-latest-news /
উদ্বেগ বাড়ছে পুলিশ মহলে, পূর্ব বর্ধমানে ইতিমধ্যেই করোনা আক্রান্ত ৭৮ জন কর্মী-অফিসার !

উদ্বেগ বাড়ছে পুলিশ মহলে, পূর্ব বর্ধমানে ইতিমধ্যেই করোনা আক্রান্ত ৭৮ জন কর্মী-অফিসার !

পুলিশ কর্মীদের মধ্যে সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় সকলকেই সতর্কতা ও স্বাস্থ্য বিধি মেনে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে।

  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় ৭৮ জন পুলিশ কর্মী অফিসার করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে অনেকেই সুস্থ হয়ে কজ কাজে যোগ দিয়েছেন। আবার অনেকে হোম আইসোলেশনে রয়েছেন। নতুন করে খণ্ডঘোষ থানার ১৮ জন পুলিশকর্মী অফিসার একসঙ্গে করোনা আক্রান্ত হওয়ায় জেলা পুলিশ মহলে উদ্বেগ বেড়েছে। এর আগে অতিরিক্ত পুলিশ সুপার ও ডেপুটি পুলিশ সুপার পদমর্যাদার এক আধিকারিক-সহ কয়েক জন ওসি করোনা আক্রান্ত হয়েছিলেন। মেমারি থানার পালশিট পুলিশ ক্যাম্পের বেশ কয়েকজন পুলিশ কর্মী এর আগে করোনা আক্রান্ত হন। বর্ধমান মহিলা থানারও বেশ কয়েকজন কর্মী অফিসার করোনা আক্রান্ত হয়েছিলেন।

করোনা পরিস্থিতিতে দিনের পর দিন বাইরে কাজ করা, জনবহুল বাজারে নজরদারি চালানো, কন্টেইনমেন্ট  জোনে বাসিন্দাদের সচেতন করার কাজে যুক্ত থাকছেন পুলিশকর্মীরা। সে কারণেই তাদের মধ্যে সংক্রমণ বাড়ছে বলে মনে করা হচ্ছে। অনেক ক্ষেত্রেই কাজের প্রয়োজনে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। সেসব নানান কারণে আক্রান্ত হয়ে পড়ছেন পুলিশ কর্মীরা। সেই সংক্রমণ ছড়িয়ে পড়ছে বাকিদের মধ্যে। জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, করোনা আক্রান্ত পুলিশকর্মী অফিসারদের চিকিৎসার জন্য বর্ধমানের পুলিশ লাইনে দুটি সেফ হোম করা হয়েছে। সেখানে একশো জন থাকার মতো পরিকাঠামো তৈরি করা হয়েছে। এছাড়াও করোনার কম উপসর্গ রয়েছে এমন পুলিশ কর্মীদের জন্য জেলার সদর শহর বর্ধমানে চল্লিশ শয্যার সেফ হোম তৈরি করেছে পুলিশ। কাটোয়া ও কালনাতেও ২০ জন করে থাকার পরিকাঠামো যুক্ত সেফ হাউস তৈরি করা হয়েছে।

এছাড়াও পুলিশ কর্মীদের মধ্যে সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় সকলকেই সতর্কতা ও স্বাস্থ্য বিধি মেনে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে। জেলা পুলিশের পদস্থ এক আধিকারিক জানান, সুরক্ষা বিধি মেনে যাতে পুলিশ কর্মীরা ডিউটি করেন সে ব্যাপারে তাদের সচেতন করে দেওয়া হয়েছে। তার পাশাপাশি থানার প্রতিটি গাড়ি, বিচারাধীন বন্দিদের যাতায়াতের গাড়ি, থানা বিল্ডিং নিয়মিত জীবাণুমুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। সবাইকে মাস্কে মুখ ঢেকে রাখার পাশাপাশি নির্দিষ্ট সময় অন্তর স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bardhaman, Coronavirus

পরবর্তী খবর