corona virus btn
corona virus btn
Loading

ফের কলকাতা পুলিশে করোনা সংক্রমণ, এক সঙ্গে ৩ পুলিশকর্মী করোনা আক্রান্ত

ফের কলকাতা পুলিশে করোনা সংক্রমণ, এক সঙ্গে ৩ পুলিশকর্মী করোনা আক্রান্ত
উল্টোডাঙার তেলেঙ্গাবাগানেও পুলিশ ও পুরসভা মাইকিং করে। অন্তত দশটি পুরোন ও বিপজ্জনক বাড়ি চিহ্নিত করা হয়। বাসিন্দাদের স্থানীয় কমিউনিটি সেন্টারে যাওয়ার অনুরোধ করেন পুলিশ ও পুরসভার কর্মীরা। লিখিত আবেদন জানানো হয়। বিপজ্জনক বাড়ির বাসিন্দাদের হাতের সামনে শুকনো খাবার, মোমবাতি ও টর্চ রাখতে বলা হয়েছে।

কলকাতা পুলিশে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন লালবাজার । ইতিমধ্যেই পুলিশ কমিশনার অনুজ শর্মা সমস্ত পুলিশকর্মীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ।

  • Share this:

#কলকাতা: করোনার সঙ্গে যুদ্ধে স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি পুলিশও অন্যতম যোদ্ধা । শহরে লকডাউন ঠিকমতো পালন হচ্ছে কি না তা দেখা থেকে শুরু করে বাজারের ভিড় সামলানো, করোনা হাসপাতালে নিরাপত্তা দেওয়া, এমনকী দুঃস্থ মানুষদের ত্রাণ দিয়ে সাহায্য করার দায়িত্বও পুলিশকর্মীদের কাঁধে । আর এই সকল কাজ করতে গিয়ে সেই যোদ্ধারাও করোনা আক্রান্ত হচ্ছেন ।

ফের করোনা সংক্রমণ কলকাতা পুলিশে । আক্রান্ত হলেন আনন্দপুর থানার এক সার্জেন্ট । তাঁকে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে । পাশাপাশি মানিকতলা ট্রাফিক গার্ডের এক কর্মীও নভেল করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে । তাঁর বাড়ি লিলুয়ার জগদীশপুরে । এ ছাড়াও পূর্ব যাদবপুর থানার সাব ইনস্পেক্টর করোনা আক্রান্ত হয়েছেন । ওই পুলিশকর্মী নিউটাউনের সাপুরজি আবাসনের বাসিন্দা। এলাকাটি কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত ।

কলকাতা পুলিশে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন লালবাজার । ইতিমধ্যেই পুলিশ কমিশনার অনুজ শর্মা সমস্ত পুলিশকর্মীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন । ডিভিশনাল ডিসিদের মাধ্যমে প্রত্যেক স্তরের পুলিশকর্মীকে সেই বার্তা পৌঁছে দিতে বলা হয়েছে । পুলিশ কমিশনার তাঁর বার্তায় বারবার জানিয়েছেন, প্রত্যেক পুলিশকর্মীকে বারবার সাবান দিয়ে হাত ধুতে হবে । স্যানিটাইজার ব্যবহার করতে হবে । মুখে মাস্ক, হাতে গ্লাভস পরে কাজ করা বাধ্যতামূলক। প্রয়োজনে পিপিই পরে কাজ করতে হবে । সিপি নির্দেশ দিয়েছেন, প্রত্যেক থানা ও থানার ব্যারাক নিয়ম করে স্যানিটাইজ করতে হবে । থানা ও অফিসের মেস ও ক্যান্টিন যেন পরিষ্কার পরিচ্ছন্ন থাকে । প্রত্যেক পুলিশকর্মীকে নিয়ম করে শরীরের তাপমাত্রা পরীক্ষা করাতে হবে । শরীরে জ্বর, সর্দি কিংবা করোনা সংক্রান্ত কোনও উপসর্গ রয়েছে কি না, সেদিকেও খেয়াল রাখতে হবে ।

Published by: Simli Raha
First published: May 19, 2020, 3:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर