করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

আরও তিন ক্রিকেটারের করোনা, বেঙ্গল টি- টোয়েন্টি চ্যালেঞ্জ শুরুর আগেই ধাক্কা সিএবি-র

আরও তিন ক্রিকেটারের করোনা, বেঙ্গল টি- টোয়েন্টি চ্যালেঞ্জ শুরুর আগেই ধাক্কা সিএবি-র

টুর্নামেন্টে এই তিন ক্রিকেটার অনিশ্চিত হয়ে পড়লেন। 'বায়ো বাবল'-এ প্রবেশের আগে আগে ১৪২ জনের করোনা পরীক্ষা করা হয়।

  • Share this:

#কলকাতা: বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু হওয়ার আগে ফের ধাক্কা খেল সিএবি। তিন ক্রিকেটার সহ চার জন আবারও করোনা আক্রান্ত। ইস্টবেঙ্গলের ক্রিকেটার অভিষেক রমন, মোহনবাগানের ঋত্বিক চট্টোপাধ্যায় ও কাস্টমস দলের দীপ চট্টোপাধ্যায়ের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এই তিন ক্রিকেটার ছাড়াও করোনা আক্রান্ত হয়েছেন দুর্নীতি দমন শাখার সদস্য পার্থপ্রতিম সেন। আক্রান্ত চার জনকেই সিএবি মেডিক্য়াল টিমের কাছে পাঠানো হয়েছে।

টুর্নামেন্টে এই তিন ক্রিকেটার অনিশ্চিত হয়ে পড়লেন। 'বায়ো বাবল'-এ ঢোকার আগে ১৪২ জনের করোনা পরীক্ষা করা হয়। সেখানেই চারজনের রিপোর্ট পজেটিভ আসে। দিন দু' য়েক আগে বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরণ করোনা আক্রান্ত হয়েছিলেন। প্রাথমিকভাবে ঠিক হয়েছে ২৪ নভেম্বর অর্থাৎ আগামী মঙ্গলবার থেকে টুর্নামেন্ট শুরু হবে। দিন দশ-বারো ধরে চলবে টুর্নামেন্ট। শনিবার টুর্নামেন্টের সম্পূর্ণ সূচি প্রকাশ করবে সিএবি।

মোহনবাগান-কাস্টমস ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হতে পারে। শনিবার সকাল থেকেই রাজারহাট সংলগ্ন এক হোটেলে তৈরি হওয়া টবায়ো বাবলট বা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ঢুকে পড়েছেন সমস্ত দলের ক্রিকেটার এবং টুর্নামেন্টের সঙ্গে যুক্ত থাকা আধিকারিকরা। আইপিএলের মতো এখানেও টুর্নামেন্ট চলাকালীন জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ক্রিকেটাররা থাকবেন। নির্দিষ্ট বাসে করে হোটেল থেকে ইডেনে যাবেন প্রত্যেকে। ইডেনেও মাঠ, ড্রেসিং রুম সংলগ্ন চত্বর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রয়েছে। বোর্ডের পরামর্শ মেনে টুর্নামেন্টের জন্য নতুন নিয়ম চালু করেছে সিএবি। কিছু ক্ষেত্রে বিসিসিআই-এর থেকেো কড়া পদক্ষেপ করেছেন অভিষেক ডালমিয়ারা।

নিয়ম অনুযায়ী বলে থুতু লাগানো নিষিদ্ধ। ম্যাচ চলাকালীন কোনও ক্রিকেটার যদি এই ভুল করেন তাহলে পাঁচ রানের পেনাল্টি ব্যবস্থা থাকছে। পাশাপাশি বল পরিবর্তন করা হবে। তবে টুর্নামেন্ট শুরু করার আগে ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ার জন্য কিছুটা অস্বস্তিতে পড়েছে সিএবি। অভিমন্যুর পর অভিষেক রমন আক্রান্ত হওয়ায় ইস্টবেঙ্গল দল অনেকটাই সমস্যায় পড়েছে। কোভিডে আক্রান্ত ক্রিকেটারের পরিবর্ত নেওয়ার সুযোগ থাকলেও সঠিক বিকল্প পাওয়া মুশকিল দলগুলোর পক্ষে। সব মিলিয়ে নয়া পরিস্থিতিতে টুর্নামেন্ট শুরু করার আগে সমস্যা থাকলেও তা সমাধানে বদ্ধপরিকর সিএবি।

Eron Roy Burman

Published by: Debamoy Ghosh
First published: November 21, 2020, 5:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर