Panjub Covid 19: কড়া পদক্ষেপ, পঞ্জাবে ঢুকতে গেলে দেখাতেই হবে করোনা নেগেটিভ রিপোর্ট

Panjub Covid 19: কড়া পদক্ষেপ, পঞ্জাবে ঢুকতে গেলে দেখাতেই হবে করোনা নেগেটিভ রিপোর্ট

কড়া পদক্ষেপ, পঞ্জাবে ঢুকতে গেলে দেখাতেই হবে করোনা নেগেটিভ রিপোর্ট

বিমান, রেল বা সড়কপথের যে কোনও যানে পঞ্জাবে ঢুকতে গেলে এবার থেকে করোনাভাইরাস পরীক্ষার (Covid-19 Negative Report) নেগেটিভ রিপোর্ট দেখাতেই হবে।

  • Share this:

    #নয়াদিল্লি: রাজ্যের কোভিড (Punjab Covid 19) পরিস্থিতি সামাল দিতে কড়া পদক্ষেপ করল পঞ্জাব সরকার। বিমান, রেল বা সড়কপথের যে কোনও যানে পঞ্জাবে ঢুকতে গেলে এবার থেকে করোনাভাইরাস পরীক্ষার (Covid-19 Negative Report) নেগেটিভ রিপোর্ট দেখাতেই হবে। একই সঙ্গে সংক্রমণ ঠেকাতে সিনেমা হল, বার ও জিম বন্ধ করার নির্দেশ জারি করা হয়েছে। রেস্তোরাঁয় বসে খাওয়াদাওয়াতেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রবিবার থেকেই এই নিয়ম কার্যকর করা হয়েছে রাজ্যে।

    পঞ্জাবের স্বরাষ্ট্র দফতরের তরফে একটি নির্দেশিকায় সব জেলার পুলিশ আধিকারিকদের বলা হয়েছে, ১৫ মে পর্যন্ত এই বিধিনিষেধ বজায় থাকবে। নির্দেশিকায় বলা হয়েছে, অত্যাবশ্যক পণ্য ছাড়া বাকি সব দোকান বন্ধ থাকবে। অত্যাবশ্যকীয় পণ্যের মধ্যে দুগ্ধ ও দুগ্ধজাত পণ্যের দোকান, সবজি এবং ফলের দোকান, মাছ, মাংস, ডিম, মোবাইলের দোকান রয়েছে।

    নির্দেশিকায় আরও বলা হয়েছে, গাড়িতে দু'জনের বেশি যাতায়াত করতে পারবেন না। বাইক বা স্কুটারে পরিবারের এক জন ছাড়া অন্য কেউ উঠতে পারবেন না। এ ছাড়া সব সরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। অন্য সব অফিসে সব ধরনের সুরক্ষাবিধি মেনে চলার নির্দেশও দেওয়া হয়েছে। বিয়ে, শ্রাদ্ধ বা অন্য কোনও অনুষ্ঠানে ১০ জনের বেশি জমায়েত যাতে না হয় সেই নির্দেশও দেওয়া হয়েছে সরকারের তরফে।

    করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল রাজ্যগুলির মধ্যে অন্যতম পঞ্জাব। শনিবার রাজ্যে নতুন করে ৭,০৪১ জন করোনা রোগীর খোঁজ মিলেছে। একদিনে মৃত্যু হয়েছে ১৩৮ জনের। রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনার শিকার ৯,১৬০ জন।

    Published by:Raima Chakraborty
    First published: