corona virus btn
corona virus btn
Loading

রাজ্যে এই প্রথম কোন হাসপাতালে একসঙ্গে করোনা আক্রান্ত ১৩ রোগী! তীব্র আতঙ্ক শিয়ালদহ এনআরএস হাসপাতালে

রাজ্যে এই প্রথম কোন হাসপাতালে একসঙ্গে করোনা আক্রান্ত ১৩ রোগী!  তীব্র আতঙ্ক শিয়ালদহ এনআরএস হাসপাতালে

এন আর এস হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই রোগীদের কেউ করোনা চিকিৎসার জন্য ভর্তি হননি।

  • Share this:

#কলকাতা:শিয়ালদহ এনআরএস হাসপাতালে বেশ কয়েকদিন আগে দক্ষিণ ২৪ পরগনার মহেশতলার বাসিন্দা এক যুবকের মৃত্যুর পর করোনা আক্রান্ত  হওয়ায় হাসপাতালে বেশ কয়েকজন চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছিল। হাসপাতালের মেল মেডিসিন বিভাগ,ক্রিটিক্যাল কেয়ার ইউনিট কয়েকদিন বন্ধ রাখা হয়েছিল জীবাণুমুক্ত করার জন্য। সেই সময় গোটা এন আর এস হাসপাতাল জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। গত বেশ কয়েকদিন ধরে এন আর এস হাসপাতালে নতুন করে কেউ আর করোনা আক্রান্ত না হওয়ায় অনেকটাই স্বস্তির হাওয়া ছিল। রোগী পরিষেবাও কিছুটা স্বাভাবিক হয়ে এসেছিল। এরইমধ্যে শনিবার এনআরএস হাসপাতালে একসঙ্গে ১৩ জনের করোনা পজিটিভ হওয়ার খবরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রাজ্যের কোনও হাসপাতালে একদিনে একসঙ্গে এত জন রোগী সংক্রামিত হওয়ার ঘটনা এই প্রথম। এ ছাড়াও এক রোগীর মৃত্যুর পর তাঁর রিপোর্টও পজিটিভ পাওয়া গিয়েছে। এন আর এস হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই রোগীদের কেউ করোনা চিকিৎসার জন্য ভর্তি হননি।

সূত্রের খবর, ওই ১৩ জনই এনআরএস মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২৩ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে। তাঁদের মধ্যে ৬ জন ভর্তি হয়েছিলেন প্রসূতি বিভাগে। ওই মহিলাদের বয়স প্রত্যেকেরই ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তালতলা, এন্টালি, জোড়াবাগান, বানতলা বা কলকাতা লেদার কমপ্লেক্স, গার্ডেনরিচ,মেটিয়াবুরুজ এবং ফুলবাগান এলাকার বাসিন্দা এঁরা। হাসপাতাল সূত্রে খবর, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এঁদের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। ৩০ এপ্রিল তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়। প্রত্যেকেরই রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। এছাড়া নিউটাউনের গোবিন্দ নগর এর বাসিন্দা এক রোগী এদিন মারা যায়। তার রিপোর্ট মারা যাওয়ার পরে দেখা যায় করোনা পজেটিভ।

তবে আগের মতো এনআরএস হাসপাতালে চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীদের কোয়ারান্টিনে পাঠানোর প্রয়োজন হয়নি। কারণ ওই ঘটনার পর থেকেই অনেক সাবধানতা অবলম্বন করে সর্তকতা সুরক্ষার সঙ্গে রোগীদের পর্যবেক্ষণ করা হয় এই ১৩ রোগীর ক্ষেত্রে প্রত্যেককে আইসোলেশন রেখে চিকিৎসা হয়েছিল।

Avijit Chanda

Published by: Elina Datta
First published: May 2, 2020, 10:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर