পুরনো ভাড়াতেই ট্যাক্সি চালাতে হবে, সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে জানালেন শুভেন্দু অধিকারী

বাসের লাইনে যাত্রীদের ভিড়। আর ট্যাক্সিচালকরা কার্যত মাছি তাড়াচ্ছেন। সকাল থেকে অপেক্ষা করেও যাত্রীর দেখা নেই। করোনা পরিস্থিতিতে সবাই এখন খরচ বাঁচাচ্ছেন।

এছাড়া, স্বাস্থ্যবিধি মেনে ট্যাক্সি চালানো হবে বলেই জানিয়েছেন পরিবহণ মন্ত্রী।

  • Share this:

    #‌কলকাতা:‌ একদিকে বাসভাড়া যেমন বাড়ছে না, তেমনই অন্য দিকে বাড়ছে না ট্যাক্সি ভাড়াও। এদিন সাংবাদিক বৈঠক করে স্পষ্ট জানিয়ে দিলেন শুভেন্দু অধিকারী। তিনি বললেন, সকাল সাতটা থেকে সন্ধ্যে সাতটা পর্যন্ত চলবে ট্যাক্সি। ক্যাব ও সাধারণ হলুদ ট্যাক্সির ক্ষেত্রে এই একই নিয়ম প্রযোজ্য হবে। সব জেলাতেই এই একই নিয়ম প্রযোজ্য হবে।

    এছাড়া, স্বাস্থ্যবিধি মেনে ট্যাক্সি চালানো হবে বলেই জানিয়েছেন পরিবহণ মন্ত্রী। তিনি স্পষ্ট বলে দিয়েছেন কোনওভাবেই নতুন ভাড়া নেওয়া যাবে না। পুরনো ভাড়াই নিতে হবে। আগের মিটারেই ট্যাক্সি চালাতে হবে। তবে করোনা মোকাবিলার প্রশ্নে ট্যাক্সিতে দু’‌জনের বেশি নেওয়া যাবে না, সেকথাও জানিয়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনেই চলবে ট্যাক্সি।

    করোনা সংক্রমণের ভয়ে অনেকেই এখন ট্যাক্সি ব্যবহার করার দিকে নজর দিচ্ছেন। অনেক সময়েই অসুস্থ থেকে বৃদ্ধ মানুষদের সহজে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার জন্য ট্যাক্সি ব্যবহার করা হয়। লকডাউনের মধ্যে যেখানে সমস্ত ক্ষেত্রেই অর্থ সংকট দেখা দিয়েছে, সেখানে ট্যাক্সি ভাড়া বাড়লে মুশকিলে পড়তেন সাধারণ মানুষ। কিন্তু সেই মুশকিল আসান করলেন পরিবহন মন্ত্রী। যদিও, সরকারের এই সিদ্ধান্ত কীভাবে নিচ্ছে ট্যাক্সি ইউনিয়নগুলি, তা এখনও জানা যায়নি।

    Published by:Uddalak Bhattacharya
    First published: