corona virus btn
corona virus btn
Loading

লক ডাউনে বন্ধ রোজগার, অনাহারে, বিনা চিকিৎসায় ধুকছে ক্যানসার আক্রান্ত গোটা গ্রাম

লক ডাউনে বন্ধ রোজগার, অনাহারে, বিনা চিকিৎসায় ধুকছে ক্যানসার আক্রান্ত গোটা গ্রাম
প্রতীকী ছবি

গ্রামের বেশিরভাগ পরিবারই ক্যানসারে আক্রান্ত। বর্তমান পরিস্থিতি ও লক ডাউনের ফলে চরম সমস্যায় পড়েন দিন আনা দিন খাওয়া পরিবারগুলির।

  • Share this:

#ছাতনাঃ বাঁকুড়া ছাতনা ব্লকের গড়রারএকটি ছোট্ট গ্রাম, যেখানে বসবাস করেন ১৫-১৬টি পরিবার। গ্রামের বেশিরভাগ পরিবারই ক্যানসারে আক্রান্ত। বর্তমান পরিস্থিতি ও লক ডাউনের ফলে চরম সমস্যায় পড়েছেন দিন আনা দিন খাওয়া পরিবারগুলির।

বর্তমান পরিস্থিতি উন্নয়নের জেরে কর্মহীন গ্রামের প্রত্যেকটি পরিবার। যার জেরে অর্ধাহারে-অনাহারে এতদিন দিন কাটাতে হচ্ছিল এই পরিবার গুলিকে। শুধু তাই নয় লক ডাউনের জেরে যান চলাচল বন্ধ হয়ে পড়ায় সরকারি হাসপাতালে গিয়ে মারণ রোগের চিকিৎসাটুকুও করাতে পারেনি তারা। অভিযোগ এতদিন স্থানীয় নেতা নেত্রী থেকে শুরু করে ব্লক প্রশাসনকে জানিও লাভ হয়নি কিছুই। তাই খবর পেয়ে শেষমেষ এই হতদরিদ্র পরিবারের পাশে গিয়ে দাঁড়ান স্থানীয় এক সমাজসেবী। পরিবারগুলিকে চাল, ডাল খাদ্য সামগ্রী ও আর্থিকভাবে সাহায্যের পাশাপাশি,   রোগাক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করার আশ্বাসও দেন তিনি। স্বাভাবিকভাবেই  সাহায্য ও চিকিৎসা ব্যবস্থার আশ্বাস পেয়ে খুশি পরিবারগুলি। চরম কঠিন দিনেও মুখে হাসি ফুটেছে গ্রামের মানুষগুলোর।

Published by: Shubhagata Dey
First published: April 14, 2020, 4:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर