corona virus btn
corona virus btn
Loading

মালদহে করোনা আক্রান্ত কোভিড হাসপাতালের নার্স, জেলায় নতুন করে আক্রান্ত দশ

মালদহে করোনা আক্রান্ত কোভিড হাসপাতালের নার্স, জেলায় নতুন করে আক্রান্ত দশ

জেলা স্বাস্থ্য দফতর জানিয়েছে দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানোর চেষ্টা করা হবে

  • Share this:

#মালদহ: মালদহে করোনা সংক্রমিত কোভিড হাসপাতালে নার্স। গত ২৪ ঘণ্টায় নতুন করে দশ জন করোনা আক্রান্তের হদিশ মিলল জেলায়। এতদিন যাঁরা করোনা আক্রান্ত হয়েছিলেন তাঁদের প্রত্যেকেই পরিযায়ী বা ভিন রাজ্য ফেরত। এই প্রথম কর্তব্যরত  নার্সিং স্টাফের করোনা পজেটিভ। মালদহের গাজোল এর বাসিন্দা ওই নার্সিং স্টাফ সম্প্রতি এক সপ্তাহ মালদহের কোভিড হাসপাতালে কাজ করেছিলেন ।

এরপর তাঁকে সরকারি ভাবে নিয়ম মাফিক কোয়ারান্টিনে রেখে লালা রসের নমুনা সংগ্রহ করা হয়। সেই নমুনা পরীক্ষায় পজেটিভ। এরপরেই একই সঙ্গে কোভিড হাসপাতালে ডিউটিরত বাকি নার্সিং স্টাফদের বিষয়ে সাবধানতা নিচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর। এদিকে শুক্রবার পর্যন্ত গত ২৪ ঘন্টায় মালদহে নতুন করে দশজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এরমধ্যে তিনজন ইংরেজবাজারের বাসিন্দা, এছাড়াও মানিকচক ব্লকের তিনজন এবং চাঁচল ১, রতুয়া, গাজোল এবং কালিয়াচক ১ ব্লকের একজন করে বাসিন্দা রয়েছেন। এদের সকলেই পরিযায়ী শ্রমিক অথবা ভিন রাজ্য ফেরত। এদিন পর্যন্ত মালদহে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৫ জন।

তবে মালদহে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। কার এদিন পর্যন্ত মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে তিন হাজারেরও বেশি লালারসের নমুনা পরীক্ষার কাজ বাকি। পাশাপাশি এদিন নতুন করে আরও হাজারেরও বেশি নমুনা সংগ্রহের কাজ হয়েছে মালদহ টাউন স্টেশনে এবং জেলার অন্যত্র। জেলা স্বাস্থ্য দফতর জানিয়েছে দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ানোর চেষ্টা করা হবে।

Sebak DebSarma

Published by: Arjun Neogi
First published: May 29, 2020, 8:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर