corona virus btn
corona virus btn
Loading

মালদহের কোয়ারেন্টাইন সেন্টারে অব্যবস্থা, অভিযোগ তুলে সরব পরিযায়ী শ্রমিকেরা

মালদহের কোয়ারেন্টাইন সেন্টারে অব্যবস্থা, অভিযোগ তুলে সরব পরিযায়ী শ্রমিকেরা

একাধিক অব্যবস্থার কথা তুলে সরব

  • Share this:

#মালদহ: মালদহে কোয়ারেন্টাইন সেন্টারে চরম অব্যবস্থার অভিযোগ। নিম্নমানের খাবার থেকে অপরিচ্ছন্ন পরিবেশ নিয়ে ব্যাপক ক্ষুব্ধ আবাসিকেরা। মালদহের পলিটেকনিক কলেজে কোয়ারেন্টাইন সেন্টারের পরিষেবা নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন পরিযায়ী শ্রমিকেরা।  শুধু তাই নয় প্রায় এক সপ্তাহ কেঁটে গেলেও অনেকের লালারসের নমুনা পর্যন্ত সংগ্রহ করা হয়নি বলে অভিযোগ। লকডাউন পরিস্থিতিতে দেশের বিভিন্ন রাজ্য থেকে মালদহে ফিরেছেন পঞ্চাশ হাজারেরও বেশি পরিযায়ী শ্রমিক ও আটকে পড়া মানুষ।

এদের মধ্যে কয়েক হাজার মানুষের  ঠিকানা এখন বিভিন্ন কোয়ারেনটাইন সেন্টার। বিভিন্ন স্কুল ও কলেজে রাখা হয়েছে ভিন রাজ্য ফেরতদের। জেলা প্রশাসন সূত্রে খবর মালদা  জেলায় চারশোর বেশি কোয়ারেনটাইন সেন্টার চালু রয়েছে। মালদহে অনেক কোয়ারেন্টাইন সেন্টারে পরিষেবা নিয়ে ক্ষুব্ধ আবাসিকেরা। তাঁদের অভিযোগ এইসব কোয়ারেন্টাইন সেন্টারে দুই বার টিফিন এবং দুপুর ও রাতে খাবার যা দেওয়া হচ্ছে তা অত্যন্ত নিম্ন মানের।  টিফিনে সকাল ও বিকালে দেওয়া হচ্ছে শুকনো মুড়ি ও চিড়ে। আর রাতে মাছ ও ডিম ভাতের মান খাবার অযোগ্য। শুধু তাই নয়, মালদহের বেশিরভাগ কোয়ারেন্টাইন সেন্টারের শৌচাগারগুলির পরিষ্কার পরিচ্ছন্ন করার কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না। ফলে চরম অস্বাস্থ্যকর পরিবেশ ও পরিস্থিতির মধ্যে থাকতে হচ্ছে তাঁদের। এক কথায় যেন বন্দিদশা কাটাতে হচ্ছে। মালদহের ইংরেজ বাজারের পলিটেকনিক কলেজে গিয়ে নিউজ 18 বাংলার ক্যামেরায় উঠে এল আবাসিকদের ক্ষোভের ছবি।

এখানে সত্তর  জনেরও বেশি আবাসিক রযেছেন। প্রায় প্রত্যেকেই মালদহ শহর এবং ইংরেজবাজার গ্রামীণ এলাকার বাসিন্দা। ট্রেনে বা বাসে মালদহ ফেরার  পর তাঁদের রাখা হয়েছে এখানে। নিম্নমানের খাবার আর অপরিচ্ছন্ন দশার পাশাপাশি অনেকের অভিযোগ প্রায় এক সপ্তাহ কেঁটে গেলেও লালারসের নমুনা পর্যন্ত নেওয়ার ব্যবস্থা হয়নি। ফলে তাঁরা চরম অনিশ্চিয়তার মধ্যে রয়েছেন।

Sebak Deb Sarma

Published by: Arjun Neogi
First published: June 5, 2020, 8:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर