করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

করোনা আবহেও রক্তদানের আয়োজন, এগিয়ে এলেন মহিলারাও, সাধুবাদ স্বাস্থ্যকর্তাদের

করোনা আবহেও রক্তদানের আয়োজন, এগিয়ে এলেন মহিলারাও, সাধুবাদ স্বাস্থ্যকর্তাদের

করোনা আতঙ্কের মাঝে স্থানীয়রা এগিয়ে এসেছেন। যা যথেষ্টই ইতিবাচক বলে মনে করেন স্বাস্থ্য কর্মীরা

  • Share this:

#শিলিগুড়ি: করোনায় কাবু দেশ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। রাজ্যেও ছড়াচ্ছে মারণ করোনা ভাইরাস। পরিস্থিতি কোন দিকে যাচ্ছে, এখনও পরিষ্কার নয়। আতঙ্কও বাড়ছে সর্বত্র। করোনার জেরে বন্ধ রয়েছে রক্তদান শিবির। জেলা হাসপাতাল থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ব্লাড ব্যাঙ্কগুলোতে রক্তের সংকট সৃষ্টি হয়েছে। রক্তের জোগান দিতে ইতিমধ্যেই শিলিগুড়ি পুলিশ কর্মীরা এগিয়ে এসছেন। ব্যস্ততার মাঝেও রক্তদান করেছেন শিলিগুড়ির পুলিশ কর্মীরা। যত দিন যাচ্ছে বাড়ছে রক্তের অপ্রতুলতা।

সঙ্কটে এগিয়ে এল শিলিগুড়ির রবীন্দ্র নগরের নিউ বালক সংঘের সদস্যরা। সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দেন ২১ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের কর্মী, সমর্থকেরা। তাঁদের উদ্যোগেই শুক্রবার আয়োজন করা হয়েছিল রক্তদান শিবির। করোনার বিরুদ্ধে যুদ্ধে সামিল হতে শিলিগুড়ি ভলিন্টিয়ারি ব্লাড ডোনার্স ফোরামের সদস্যরাও বাড়িয়ে দেন সাহায্যের হাত। এদিন এলাকার স্থানীয় ৪০ জন রক্তদান করেন। এর মধ্যে ৬ জন মহিলা রক্ত দিয়েছেন। এদিন সংগৃহীত হয় ৪০ ইউনিট রক্ত। যা এই সময়ে অত্যন্ত মূল্যবান!

করোনা আতঙ্কের মাঝে স্থানীয়রা এগিয়ে এসেছেন। যা যথেষ্টই ইতিবাচক বলে মনে করেন স্বাস্থ্য কর্মীরা। নিউ বালক সঙ্ঘের সভাপতি সুব্রত শীল জানান, সংগৃহীত ৪০ ইউনিট রক্ত তুলে দেওয়া হল শিলিগুড়ি জেলা হাসপাতাল কর্তৃপক্ষের হাতে। ক্লাব সম্পাদক উজ্জ্বল সাহা জানান, লকডাউনে অসহায়দের পাশেও রয়েছে ক্লাব। ইতিমধ্যেই তিন দফায় ৫০০ জন গরিব মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়েছে। আগামীদিনেও দুঃস্থদের পাশে থাকার শপথ নিয়েছে ক্লাব সদস্যরা।

এই কঠিন সময়ে অনেক ক্লাব, সংগঠন এগিয়ে এসেছে। নানা ভাবে সামিল হয়েছে করোনার বিরুদ্ধে যুদ্ধে। অন্য সময়ে প্রায় প্রতি সপ্তাহে শহরে রক্তদানের আয়োজন করে বিভিন্ন ক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন, রাজনৈতিক দল। কিন্তু করোনা আতঙ্কে আজ অনেকেই ঘরবন্দি। ব্লাড ব্যাঙ্কগুলোতে চলছে রক্তের খরা। সেই সংকট কাটাতে এই ধরনের উদ্যোগের প্রশংসা করেছেন স্বাস্থ্য কর্তারাও।

Partha Pratim Sarkar

Published by: Arjun Neogi
First published: May 15, 2020, 9:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर