corona virus btn
corona virus btn
Loading

লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত! বর্ধমানেই করোনা হাসপাতালের ভাবনা জেলা প্রশাসনের

লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত! বর্ধমানেই করোনা হাসপাতালের ভাবনা জেলা প্রশাসনের

পূর্ব বর্ধমানে জেলাশাসক বিজয় ভারতী জানান, বর্তমান প্রি কোভিড হাসপাতালকেই কোভিড হাসপাতাল করার কথা ভাবছি

  • Share this:

#বর্ধমান: লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাদের চিকিৎসার জন্য জেলাতেই করোনা হাসপাতাল তৈরির পরিকল্পনা নিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। এতোদিন করোনা আক্রান্তদের দুর্গাপুরের সনকা কোভিড হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছিল। কিন্তু ওই হাসপাতালে উপর চাপ বাড়ছে। পাশাপাশি জেলার কাটোয়া পূর্বস্থলী সহ দূরবর্তী এলাকা থেকে দুর্গাপুরের হাসপাতলে রোগীদের পাঠাতে সময় ও খরচ দুইই বাড়ছে।

তাই বর্ধমান শহর লাগোয়া এলাকায় করোনা হাসপাতাল তৈরি পরিকল্পনা নিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। বর্ধমান শহর লাগোয়া দুই নম্বর জাতীয় সড়কের পাশে বামচাঁদাইপুরে কেমরি হাসপাতালকে এতোদিন প্রি কোভিড  হাসপাতাল হিসেবে ব্যবহার করা হচ্ছিল। ওই হাসপাতালকেই এখন কোভিড হাসপাতাল হিসেবে ব্যবহার করার পরিকল্পনা নিয়েছে জেলা প্রশাসন। তবে রাজ্য স্বাস্থ্য দপ্তর ওই হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখার পর চূড়ান্ত ছাড়পত্র দিলে তবেই ওই হাসপাতালকে করনা হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে।

ততদিন দুর্গাপুরের সনকা হাসপাতালেই আক্রান্তদের পাঠানো হবে।

দুর্গাপুরের সনকা হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে গড়ে তুলে সেখানে আক্রান্তদের চিকিৎসা চালানো হচ্ছে। পূর্ব বর্ধমান,পশ্চিম বর্ধমান,বাঁকুড়া পুরুলিয়া, বীরভূমের করোনা পজিটিভ পুরুষ মহিলাদের সেখানে পাঠানো হচ্ছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিশেষত পূর্ব বর্ধমান, বীরভূমে পরিযায়ী শ্রমিকরা আসার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

তার ফলে কয়েকদিনের মধ্যেই সনকা হাসপাতাল পুরোপুরি ভর্তি হয়ে যায় বলে মনে করা হচ্ছে। এখনই রোগীর চাপ সামলানোই কঠিন হয়ে দাঁড়াচ্ছে। পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, কালনা কাটোয়া পূর্বস্থলী থেকে করোনা আক্রান্ত রোগীদের দুর্গাপুর হাসপাতালে নিয়ে যেতে অনেক সময় লেগে যাচ্ছে। তাই বর্ধমানে এই হাসপাতাল হলে খুব তাড়াতাড়ি রোগীদের সেই হাসপাতালে ভর্তি করা যাবে। প্রয়োজনে মেডিকেল কলেজ হাসপাতালের

চিকিৎসক-নার্সদেরও সেখানে চিকিৎসার কাজে লাগানো যাবে। পূর্ব বর্ধমানে জেলাশাসক বিজয় ভারতী জানান, বর্তমান প্রি কোভিড হাসপাতালকেই কোভিড হাসপাতাল করার কথা ভাবছি আমরা। সেক্ষেত্রে কোথায় প্রি কোভিড হাসপাতাল করা যায় তা খতিয়ে দেখা হচ্ছে।

Saradindu Ghosh

Published by: Arjun Neogi
First published: May 29, 2020, 8:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर