corona virus btn
corona virus btn
Loading

করোনাকে হারিয়ে, সম্পূর্ণ সুস্থ হয়ে হাসতে হাসতে বাড়ি ফিরলেন ১০৩ বছরের বৃদ্ধ

করোনাকে হারিয়ে, সম্পূর্ণ সুস্থ হয়ে হাসতে হাসতে বাড়ি ফিরলেন ১০৩ বছরের বৃদ্ধ
representative image

মহারষ্ট্রে করোনার মারণ থাবা, কিন্তু ভাইরাস কাবু করতে পারল না থানের বাসিন্দা ১০৩ বছরের বৃদ্ধকে! করোনা আক্রান্ত হয়ে প্রায় এক মাস হাসপাতালে থাকার পর করোনা জয় করে সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরলেন বাস্তবের 'হিরো'!

  • Share this:

#থানে: মহারষ্ট্রে করোনার মারণ থাবা, কিন্তু ভাইরাস কাবু করতে পারল না থানের বাসিন্দা ১০৩ বছরের বৃদ্ধকে! করোনা আক্রান্ত হয়ে প্রায় এক মাস হাসপাতালে থাকার পর করোনা জয় করে সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরলেন বাস্তবের 'হিরো'! ৩১ মে করোনা পরীক্ষা হয় বৃদ্ধের, ২ জুন রিপোর্ট আসে তিনি করোনা পজিটিভ। থানের কৌশল্যা মেডিক্যাল ফাউন্ডেশন ট্রাস্ট হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ২৭ দিন চিকিত্‍‌সাধীন থাকার পর সোমবার তাঁকে ছেড়ে দেওয়া হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে, বৃদ্ধের রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে, এখন তিনি সম্পূর্ণ সুস্থ!

হাসপাতালের AMO ডঃ রবিবাজ ঠাকুর জানান, ''করোনার মৃদু উপসর্গ ও Acute Respiratory Distress Syndrome (ARDS) নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় বৃদ্ধকে। ৩দিন পর থেকেই শুরু হয় প্রবল শ্বাসকষ্ট। ৫ জুন তাঁকে ICU-তে স্থানান্তরিত করা হয়। সেখানেই ২২ দিন চিকিৎসা চলে, এরপর জেনারেল ওয়ার্ডে দেওয়া হয়।''

তিনি আরও জানান, '' রোগীর Non Invasive Ventilation (NIV) ও BiPAP মেশিনের মাধ্যমে হার্ট ও লাং-এর ফাংশন নিয়ন্ত্রণে রাখা হয়েছিল।'' অন্যদিকে, বৃদ্ধের ৮৬ বছর বয়সী ভাই করোনা আক্রান্ত হয়ে এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন। সম্প্রতি তাঁকে ICU থেকে জেনারেল ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

Published by: Rukmini Mazumder
First published: June 30, 2020, 6:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर