corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে গৃহবন্দি থ্যালাসেমিয়া রোগী, ক্যাবের খোঁজ করতে গিয়ে ট্যুইটে হল সমাধান

লকডাউনে গৃহবন্দি থ্যালাসেমিয়া রোগী, ক্যাবের খোঁজ করতে গিয়ে ট্যুইটে হল সমাধান
Representational Image

ডাক্তার বা ডাক্তারের চেম্বার ঠিক থাকলেও সেখানে পৌঁছবেন কি করে? সেই যাতায়াতের অনুমতি কে দেবে? হাজারো প্রশ্নের মুখে আমজনতা।

  • Share this:

#কলকাতা: লকডাউনে কাজকর্ম  উঠেছে রাজ্যেবাসীর। খুব দরকার ছাড়া বাড়ির বাইরে পা রাখছেন না কোনও ব্যক্তি। খুব দরকার পড়লেও আবার বিপদ ৷ বাইরে বেরোলেই দিতে হচ্ছে হাজারো উত্তর। দীর্ঘদিনের লকডাউনে সমস্যায় পড়েছেন যারা শারীরিক সমস্যায় ভুগছেন।

শুধুই যে হাসপাতালে বেড অমিল তা নয়, সমস্যা অনেক ক্ষেত্রেই। ডাক্তার বা ডাক্তারের চেম্বার ঠিক থাকলেও সেখানে পৌঁছবেন কি করে? সেই যাতায়াতের অনুমতি কে দেবে? হাজারো প্রশ্নের মুখে আমজনতা। এই শহরের এক বাসিন্দা ট্যুইট করে কলকাতা পুলিশের থেকে খোঁজ নেন ক্যাবের। ট্যুইটে লেখেন, আগামী ১৬ তারিখ একটি ক্যাব প্রয়োজন। তার বোন থ্যালাসেমিয়ায় ভুগছেন, এই অবস্থায় যাতায়াতের জন্য কিভাবে মিলবে ক্যাব। এই কথাটি ট্যুইট করার সময় কলকাতা পুলিশকে ট্যাগও করে দেওয়া হয়।

খুব বেশি সময়ের জন্য আর অপেক্ষা করতে হয় নি ওই ব্যক্তিকে। কিছুক্ষণের মধ্যেই ট্যুইটে উত্তর আসে, কলকাতা পুলিশের জরুরি পরিষেবার জন্য যে গাড়ি আছে তা নেওয়া যেতে পারে। শুধুমাত্র ১০৭৩ নম্বরে ফোন করে উপযুক্ত কারণ দেখালেই মিলবে গাড়িটি। যদিও উপযুক্ত নথি-সহ যাতায়াত করা যাবে। সবচেয়ে বেশি তিনজনই যাতায়াত করতে পারবেন। অসুবিধার সম্মুখীন হয়ে ট্যুইটের পাল্টা ট্যুইচ দেখে অনেকটাই আশ্বস্ত বোধ করছেন শহরবাসী। কোনও অসুবিধা হলেই যে শুরু রাস্তায় বা থানায় নয়, ট্যুইটেও যে সজাগ দৃষ্টি কলকাতা পুলিশের তার ফের প্রমান পাওয়াগ গেল। অনেকেই বলছেন তৃতীয় দফার লকডাউনের শেষ পর্বে এসে যদি ফের চতুর্থ দফা শুরু হয়, তাহলে সমস্যা আরও ভয়াবহ রূপ নিতে পরে।

Susovan Bhattacharjee

Published by: Siddhartha Sarkar
First published: May 14, 2020, 9:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर