করোনা সতর্কতায় তারাপীঠ মন্দির ভক্তদের জন্য বন্ধের সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের

করোনা সতর্কতায় তারাপীঠ মন্দির ভক্তদের জন্য বন্ধের সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের
File Photo

বৃহস্পতিবার জরুরী বৈঠক করে তারাপীঠ মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷

  • Share this:

#বীরভূম: আর কোনও ঝুঁকি নয় ৷ করোনার সতর্কতার জন্য তারাপীঠ মন্দির ভক্তদের জন্য বন্ধ করল মন্দির কমিটি। গতকাল, বুধবার বীরভূমের জেলা শাসকের সঙ্গে বৈঠকের পর তারাপীঠ মন্দির কমিটিকে জেলা প্রশাসন নির্দেশ দেয় অন্তত ২ মিটার দুরত্ব রাখতে হবে মন্দিরে আগত ভক্তদের মধ্যে ৷  কিন্তু তারাপীঠে এত মানুষ আসেন সেটা সম্ভব ছিল না মন্দির কমিটির পক্ষে ৷ তাই আজ, বৃহস্পতিবার জরুরী বৈঠক করে তারাপীঠ মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷

আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ তারাপীঠ মন্দির ৷ পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই খোলা হবে মন্দির। তবে তারা মায়ের নিত্যপুজো প্রতিদিনই হবে মন্দিরে। গতকাল, বুধবার বীরভূমের মন্দির ও মসজিদ কমিটি গুলিতে নিয়ে বৈঠক করেন বীরভূম জেলা শাসক। জনসমাগম কমানোর নির্দেশ দেওয়া হয় মন্দির গুলিতে। তারাপীঠ মন্দিরে দূরত্ব বজায় রেখে ভক্তদের পুজো দেওয়ার নির্দেশ দেওয়া হয় তারাপীঠ মন্দির কমিটিকে। তবে যে পরিমাণ ভিড় তারাপীঠে হয়, তা মাথায় রেখেই জরুরী মিটিং ডেকে মন্দির ভক্তদের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে বক্রেশ্বর,  নলহাটির সব মন্দিরে ভক্তদের দূরত্ব বজায় রাখার বিষয়টা নিয়ম মেনেই হচ্ছে এখনও পর্যন্ত বলে জানা গিয়েছে। তবে তারাপীঠ মন্দির বন্ধ করার সিদ্ধান্তকে অনেকেই সঠিক বলে মনে করছেন ৷ এতে দূর-দূরান্ত থেকে আশা ভক্তদের সমাগম অনেকটাই কম হবে।

First published: March 19, 2020, 1:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर