corona virus btn
corona virus btn
Loading

করোনা যুদ্ধে সামনের সারিতে থেকে খবর সংগ্রহ করছেন, লালারসের নমুনা নেওয়া হল সাংবাদিকদের

করোনা যুদ্ধে সামনের সারিতে থেকে খবর সংগ্রহ করছেন, লালারসের নমুনা নেওয়া হল সাংবাদিকদের

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দেড়শো ছুঁইছুঁই ।

  • Share this:

#বর্ধমান: বুধবার বর্ধমানের সাংবাদিকদের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হল । এদিন বর্ধমানের তথ্য ও সংস্কৃতি দফতরের সামনে সাংবাদিকদের লালারসের নমুনা সংগ্রহ করা হয় । সাঁইত্রিশ জন সাংবাদিক করোনা পরীক্ষার জন্য লালারসের নমুনা দিয়েছেন । এখন শুধু রিপোর্ট পাওয়ার অপেক্ষা ।

পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দেড়শো ছুঁইছুঁই । প্রায় প্রতিদিনই জেলায় করোনা আক্রান্তের হদিশ মিলছে । বর্ধমান শহরে সুভাষপল্লী এলাকার এক নার্স , উদয়পল্লীর এক ব্যক্তি , তেলিপুকুরের এক যুবক করোনা আক্রান্ত হয়েছিলেন । এছাড়াও বর্ধমানের ছোটনীলপুর ভারত সেবাশ্রম সংঘের এক মহারাজ ও তারপর আরও এক ব্যক্তি কলকাতা থেকে ফিরে করোনা আক্রান্ত হয়েছেন । তবে প্রথম তিনজন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন । বাকি দুজন এখনও চিকিৎসাধীন ।

সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের কাজের প্রয়োজনে প্রতিদিনই জনবহুল এলাকায় যেতে হচ্ছে । কন্টেইনমেন্ট জোন থেকে শুরু করে পরিযায়ী শ্রমিকদের বিশেষ ট্রেনে ফিরে আসা-সব তথ্য সংগ্রহে বের হতে হচ্ছে । বাসিন্দাদের ক্ষোভ বিক্ষোভ তুলে ধরতে  যেতে হচ্ছে । প্রশাসনিক আধিকারিক থেকে শুরু করে পুলিশ কর্তা, নেতা মন্ত্রী- সবারই কাছাকাছি যেতে হচ্ছে সাংবাদিক , চিত্র সাংবাদিকদের । তাই তাঁদের আক্রান্ত হওয়ার আশঙ্কাও বেশি । আবার তাঁরা আক্রান্ত হলে তাঁদের মধ্য দিয়ে আক্রান্ত হতে পারেন তাঁদের সংস্পর্শে আসা পরিবারের সদস্যরা । আক্রান্ত হতে পারেন পুলিশ প্রশাসনের আধিকারিক , নেতা , মন্ত্রী, এলাকার বাসিন্দাদের অনেকেই ।

তাই সাংবাদিক এবং চিত্র সাংবাদিকদের জন্য করোনা পরীক্ষার ব্যবস্থা করেছিল প্রশাসন । প্রত্যেকের নাম নথিভুক্ত করার পর বিশেষ সাবধানতায় পিপিই কিট পরে লালারসের নমুনা সংগ্রহ করেন চিকিৎসক ও স্বাস্থ্য দফতরের কর্মীরা । মোট ৩৭ জন সাংবাদিক ও সংবাদ কর্মী লালারসের নমুনা দিতে হাজির হন । সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য বর্ধমান মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে । এখন সেই রিপোর্টের অপেক্ষা ।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: June 24, 2020, 6:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर