• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • উত্তরবঙ্গে ভয়াল থাবা করোনার, আক্রান্ত কোভিড হাসপাতালের সুপার, ৪ চিকিৎসক

উত্তরবঙ্গে ভয়াল থাবা করোনার, আক্রান্ত কোভিড হাসপাতালের সুপার, ৪ চিকিৎসক

উত্তরবঙ্গে ঝড়ের বেগে ছড়াচ্ছে করোনা ভাইরাস।

উত্তরবঙ্গে ঝড়ের বেগে ছড়াচ্ছে করোনা ভাইরাস।

জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় কনটেইনমেন্ট জোনের সংখ্যাও বাড়ানো হয় এদিন। আরও দুটি নতুন এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে।

  • Share this:

#শিলিগুড়ি: সমতলের সঙ্গে পাল্লা দিয়ে উত্তরবঙ্গে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় দার্জিলিং জেলার পাহাড় ও সমতল মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১১ জন। এর মধ্যে কোভিড স্পেশাল হাসপাতালের সুপারও রয়েছেন।

উত্তরবঙ্গের প্রথম কোভিড হাসপাতালের সুপারই শুধু নন সেখানকার আরও তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। কোভিড হাসপাতালের আইশোলেশন কেবিনে তাঁদের চিকিৎসা চলছে। পাশাপাশি উত্তরবঙ্গ মেডিকেলের চার চিকিৎসকও করোনা আক্রান্ত। গতকাল রাতে তাঁদের একজনের পজিটিভ রিপোর্ট আসে। আজ আরও তিন চিকিৎসকের লালা রসের নমুনা পজিটিভ এসছে। তাঁদের কোভিড স্পেশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে মেডিকেলের দুই নার্সের রিপোর্ট পজিটিভ এসছিল। চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়িও ফিরে গিয়েছেন। নতুন করে মেডিকেলের চিকিৎসকেরা করোনা আক্রান্ত হওয়ায় উৎকণ্ঠা বাড়ছে।

শিলিগুড়ির মাল্লাগুড়ি মোড়ের এক ৬৫ বছর বয়সি বৃদ্ধেরও সোয়াবের নমুনা রিপোর্ট পজিটিভ আসায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তর। কেননা ওই ব্যক্তির কোনো ট্র‍্যাভেল হিস্ট্রি নেই।

পাহাড়েও একজনের পজিটিভ এসছে। মিরিকের এক বাসিন্দাও করোনা আক্রান্ত। সব মিলিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪।

অন্য দিকে আজ শিলিগুড়ি কোভিড স্পেশাল হাসপাতাল থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ৩০ জন আক্রান্ত। যার মধ্যে কোচবিহার জেলার ২৯ জন। আজ সন্ধ্যেয় তাঁদের পুষ্পস্তবক তুলে দেওয়া হয়। সঙ্গে করতালির মাধ্যমে অভিবাদন জানানো হয়। দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবালাম করোনা যুদ্ধে জয়ীদের অভিবাদন জানান। তুলে দেন সার্টিফিকেটও।

তিনি জানান, আজ বড় সাফল্য এসছে। কোভিড হাসপাতালের চিকিৎসক, নার্স-সহ সব স্বাস্থ্যকর্মীদের প্রচেষ্টায় এই সাফল্য এসছে। এর আগেও বহু আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কিন্তু একসঙ্গে ৩০ জনের মুক্তি, এই প্রথম।

জেলায়  করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় কনটেইনমেন্ট জোনের সংখ্যাও বাড়ানো হয় এদিন। আরও দুটি নতুন এলাকাকে কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এগুলি নকশালবাড়ি ব্লকের হাতিঘিষা ও এশিয়ান হাইওয়ে সংলগ্ন এলাকা। সব মিলিয়ে পুরসভা এবং গ্রাম পঞ্চায়েত মিলিয়ে ৬টি কনটেইনমেন্ট জোন করা হল।

Published by:Arka Deb
First published: