Home /News /coronavirus-latest-news /

চরম আতঙ্ক!‌ হঠাৎ করে চিনের ইউহানে ‌করোনায় মৃতের সংখ্যা ১২৯০ জন বাড়িয়ে দেওয়া হল

চরম আতঙ্ক!‌ হঠাৎ করে চিনের ইউহানে ‌করোনায় মৃতের সংখ্যা ১২৯০ জন বাড়িয়ে দেওয়া হল

শুক্রবার সকালে মৃতের সংখ্যায় যুক্ত করা ১২৯০ জনকে। মানে আগের থেকে বাড়িয়ে দেওয়া হল ৫০ শতাংশ।

  • Share this:

    #‌উহান:‌ আমেরিকা সহ অনেক দেশই বারবার বলেছেন, চিন আক্রান্ত ও মৃতের সংখ্যা নিয়ে মিথ্যে কথা বলছে। সে কথাই যেন প্রমাণিত হয়ে গেল। হঠাৎ করে চিনের উহান প্রদেশে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে গেল পঞ্চাশ শতাংশ। শুক্রবার সকালে মৃতের সংখ্যায় যুক্ত করা ১২৯০ জনকে। মানে আগের থেকে বাড়িয়ে দেওয়া হল ৫০ শতাংশ।

    সোশ্যাল মিডিয়ায় করা একটি পোস্টে উহানের প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, সেখানে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১২৯০ বেড়েছে। কিন্তু কেন?‌ সেখানেই বিস্তারিত লেখা হয়েছে, মৃতের সংখ্যা বেড়েছে কারণ আগে এই বিষয়ে ঠিক ভাবে গুনতে পারেনি প্রশাসন। সেই কারণে মৃতের সংখ্যা ভূল দেখানো হয়েছিল সরকারি হিসাবে। তাই এখন বদলে ঠিক সংখ্যা করে দেওয়া হল।

    যদিও চিনের এই পদক্ষেপ অনেকেরই সন্দেহ উস্কে দিয়েছে। যাঁরা বলছিলেন, চিন ক্রমাগত করোনা ভাইরাস নিয়ে তথ্য চেপে যাচ্ছে, তাঁরা এবার কথার যুক্তি পাবেন। কারণ, এভাবে সরকারি খাতায় মৃতের সংখ্যা হঠাৎ করে বৃদ্ধি করাটা যথেষ্ট সন্দেহজনক। আমেরিকা বারবার বলে এসেছে, চিনের উদাসীনতার কারণেই গোটা পৃথিবীকে ভুগতে হয়েছে। যদিও সে কথা মানতে নারাজ জিন পিংয়ের দেশ। এখনও পর্যন্ত চিনে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৬৯। লক্ষাধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন সেই দেশে। গণকবরে অনেকের শেষকৃত্য হয়েছে। এমনকী, সব সেরে যাওয়ার পরেও চিনে ফিরে এসেছে করোনা সংক্রমণ। শেষ কয়েকদিনে বেশ কয়েকজন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। যদিও, পরিস্থিতি নিয়ন্ত্রণে বলেই জানিয়েছে চিন।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: China, Coronavirus, Wuhan

    পরবর্তী খবর