corona virus btn
corona virus btn
Loading

কথা রাখলেন দেব, ভিনদেশ থেকে কলকাতায় ফিরছেন আটকে থাকা ছাত্রছাত্রীরা

কথা রাখলেন দেব, ভিনদেশ থেকে কলকাতায় ফিরছেন আটকে থাকা ছাত্রছাত্রীরা
কথা রাখলেন অভিনেতা দেব।

বন্দে ভারত মিশনের অধীনে ডাক্তারি পড়ুয়াদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করেছেন সাংসদ-অভিনেতা।

  • Share this:

#কলকাতা: কথা রাখলেন অভিনেতা সাংসদ দেব। রাশিয়াতে আটকে থাকা ডাক্তারি পড়ুয়াদের বাড়ি ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। তাঁদের সমস্যার কথা জানতে পেরে দেব বলেছিলেন, ‘আমি চেষ্টা করব।’ চেষ্টা যে তিনি সত্যিই করেছিলেন, সেই প্রমাণ এবার পাওয়া গেল। মস্কো থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছে ৭৭ জন ছাত্র-ছাত্রী। ২৮ শে জুন মাঝরাতে কলকাতা বিমান-বন্দরে পৌঁছবে এই বিশেষ বিমান। বন্দে ভারত মিশনের অধীনে ডাক্তারি পড়ুয়াদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করেছেন সাংসদ-অভিনেতা।

১১ই জুন এক ডাক্তারির ছাত্র, অখিলেন্দু টুইটারে দেবের সঙ্গে যোগাযোগ করেন। তাঁদের আটকে থাকা ও অসহায় অবস্থার কথা খুলে বলেন সাংসদ-অভিনেতাকে। দীর্ঘ দিন ধরে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বদের সঙ্গে টুইটারে যোগাযোগ করার চেষ্টা করেন অখিলেন্দু। কিন্তু তাতে কোনও লাভ হয় না। তবে দেবকে টুইট করার সঙ্গে সঙ্গেই তিনি উত্তর দেন। সব শুনে তিনি টুইটারে অখিলেন্দুকে বলেন, ‘আমার টিম তোমাদের সঙ্গে যোগাযোগ করবে। তবে কথা দিতে পারছি না। কিন্তু আমি চেষ্টা করব।’

মমতা বন্দ্যোপাধ্যায়কে এই বিষয়টি জানান দেব। মুখ্যমন্ত্রীর সাহায্যে ব্যাপারটি স্বরাষ্ট্রমন্ত্রকের গোচরে আনতে সময় লাগেনি। রাশিয়ার ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়। অবিলম্বে এই ছাত্র-ছাত্রীদের বাড়ি ফেরানোর উদ্যোগ নেওয়া হয়। এর আগে জম্মু ও নেপাল থেকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফিরিয়েছেন দেব।

যে কোনও অভিনেতা যখন রাজনীতিতে যোগ দেন, তখন তাঁর কর্মক্ষমতা নিয়ে নানা প্রশ্ন ওঠে। দেবের ক্ষত্রেও উঠেছিল। দেব কত ভাল সাংসদ, কতটা সফল রাজনৈতিক ব্যক্তিত্ব তা নিয়ে পক্ষ-বিপক্ষ তর্ক থাকতেই পারে। তবে ভিন দেশ থেকে ভারতীয়দের ফেরানোর জন্য এয়ারলিফ্ট করা, একটা প্রশংসা করার মতো উদ্যোগ।

Published by: Arka Deb
First published: June 27, 2020, 4:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर