করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

করোনা আক্রান্তের আধ-পোড়া দেহ টেনে-ছিঁড়ে খাচ্ছে কুকুরের দল, ভাইরাল ভিডিও ঘিরে নিন্দার ঝড়

করোনা আক্রান্তের আধ-পোড়া দেহ টেনে-ছিঁড়ে খাচ্ছে কুকুরের দল, ভাইরাল ভিডিও ঘিরে নিন্দার ঝড়
সংগৃহীত ছবি

ভিডিওতে দেখা যাচ্ছে, সদ্য নিভে যাওয়া একটি চিতার আশপাশে ঘুরছে পথ কুকুরের একটি দল। তার মধ্যে একটি কুকুর আবার আধপোড়া দেহের একাংশ ছিঁড়ে খাচ্ছে।

  • Share this:

#হায়দরাবাদ: করোনা আক্রান্তের আধ-পোড়া দেহ টেনে-ছিঁড়ে খাচ্ছে কুকুর। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া হায়দরাবাদ শ্মশানের এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে, সদ্য নিভে যাওয়া একটি চিতার আশপাশে ঘুরছে পথ কুকুরের একটি দল। তার মধ্যে একটি কুকুর আবার আধপোড়া দেহের একাংশ ছিঁড়ে খাচ্ছে।

ভিডিওটি ছড়িয়ে পড়তেই শহরের বাসিন্দাদের পাশাপাশি নেটিজেনের প্রবল রোষের মুখে পড়েছে গ্রেটার হায়দরাবাদ  পুর প্রশাসন। কেন মৃতদেহ সত্‍‌কারের ব্যবস্থা যথাযথ নয়, কী ভাবেই বা করোনা আক্রান্তের আধ-পোড়া দেহ পর্যন্ত পৌঁছে, তা খেতে শুরু করল কুকুর, তা নিয়ে তাঁরা প্রশ্ন তুলেছেন।

এ প্রসঙ্গে গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের দাবি, প্রবল বৃষ্টিতে জ্বলন্ত চিতার আগুন কোনও ভাবে নিভে যায়। তখনই শ্মশানের একটি ভাঙা দেওয়াল দিয়ে ভেতরে ঢুকে পড়ে কুকুরের দল। ঘটনাটি ঘটে ৫ জুলাই। কর্পোরেশনের দাবি, ঘটনার কথা জানার পরেই ব্যবস্থা নেওয়া হয়েছে। চিতার ওপর ছাউনি দেওয়া হয়েছে।  পাশাপাশি, মেরামত করা হয়েছে ভাঙা দেওয়াল। এমনকী, একটি বৈদ্যুতিন চুল্লিও তৈরি করা হচ্ছে।'

ড্যামেজ কন্ট্রোলে নেমে কর্পোরেশন একটি দল গঠন করা করেছে। শ্মশানে করোনা আক্রান্তদের দেহ সত্‍‌কার ঠিকমতো হচ্ছে কি না, তিন শিফটে সবদিকে নজর রাখবে সেই দল। পাশাপাশি, বিবৃতি দিয়ে জানান হয়েছে, শহর-জুড়ে ১৪টি শ্মশান ও কবরস্থানে পুনর্নির্মাণের কাজ শুরু করা হয়েছে। ঢেলে সাজানো হচ্ছে শ্মশানের ঘাট, বিশ্রাম ঘর, জামাকাপড় ছাড়ার ঘর ও পানীয় জলের ব্যবস্থা। পাশাপাশি সবুজায়নের দিকেও নজর দেওয়া হচ্ছে।

Published by: Shubhagata Dey
First published: July 8, 2020, 3:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर