corona virus btn
corona virus btn
Loading

‘‌মৃতদেহ গোনা বন্ধ করে দিয়েছি’‌, মার্কিন দম্পতি বাড়ির বারান্দায় বসে দেখছেন মৃত্যু মিছিল

‘‌মৃতদেহ গোনা বন্ধ করে দিয়েছি’‌, মার্কিন দম্পতি বাড়ির বারান্দায় বসে দেখছেন মৃত্যু মিছিল

৯/‌১১ জঙ্গি হামলার মৃত্যুর সংখ্যাকেও ছাড়িয়ে গিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা।

  • Share this:

#‌নিউ ইয়র্ক:‌ ব্রুকলিনে নিজের বাড়ির বাইরে বসে ক’‌দিন ধরে এই মার্কিন দম্পতি দেখছেন, হঠাৎ করে একটা ব্যস্ত শহর কেমন পাল্টে গেল। একেবারে মৃত্যুপুরী হয়ে উঠল আমেরিকা। উইকফ হাইটস মেডিকেল সেন্টারের ঠিক সামনেই তাঁদের বাড়ি। এই হাসপাতালেই সারিসারি করোনা আক্রান্ত ভর্তি হয়েছেন। আর প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বেড়েছে মৃতের সংখ্যা। এই দৃশ্য দিনের পর দিন আলিক্স মোন্টলিওনে ও মার্ক কজলো।

‘‌আমরা অনেকটা পাখির চোখের মতো এই বদলটা দেখতে পাচ্ছি। দেখছি রোজ হাসপাতালে কী প্রচণ্ড ঝামেলা হচ্ছে। বাইরে থেকেই যা দেখা যাচ্ছে, জানি না, ভিতরে কী হচ্ছে। প্রথম দিকে যাও হিসাবে ধরা পড়ছিল, এখন তো মৃতদেহের সংখ্যা গোনাই ছেড়ে দিয়েছি।

৯/‌১১ জঙ্গি হামলার মৃত্যুর সংখ্যাকেও ছাড়িয়ে গিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। আমেরিকা কোনও মতে বাঁচার রাস্তা খুঁজছে। মাঠেই আপৎকালীন হাসপাতাল তৈরি হয়েচে। আর বড় বড় বরফে মোড়া ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছে দেহ। বৃহস্পতিবার পর্যন্ত নিউ ইয়র্কে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় দেড় লক্ষ মানুষ। মৃত্যু হয়েছে ছ’‌হাজার মানুষের। এর মাঝেই যেন মৃত্যুপুরীর মধ্যে বসে আছেন এই দম্পতি। তাঁরা জানিয়েছেন, অনেকেই তাঁদের এই জায়গা ছেড়ে চলে যেতে বলেছেন। কিন্তু আপাতত বাড়ি না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

Published by: Uddalak Bhattacharya
First published: April 9, 2020, 6:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर