corona virus btn
corona virus btn
Loading

লকডাউনের মধ্যেই বিয়ে, মাস্ক পরেই ছাদনাতলায় বর-কনের শুভদৃষ্টি

লকডাউনের মধ্যেই বিয়ে, মাস্ক পরেই ছাদনাতলায় বর-কনের শুভদৃষ্টি

এখন যে লকডাউন। আলো-রোশনাই কিছুই সম্ভব নয়। তাই বলে করোনার কারণে বিয়ে আটকে থাকবে?

  • Share this:
#হুগলি: ধুতি-পাঞ্জাবি-টোপরের সঙ্গেই পাত্রের মুখে মাস্ক। বেনারসী পরা পাত্রীও মুখ ঢেকেছেন মাস্কে। মাস্ক ঢাকা মন্ত্রোচ্চারণ পুরোহিতের। লকডাউনের মধ্যেই বিয়ে করলেন শ্রীরামপুরের শৌণক ও সুমনা।
অন্য সময় হলে নিমন্ত্রিত ৬০০  ছাড়াত। সানাই বাজত। ফুল-আলোয় সেজে উঠত বিয়েবাড়ি। কিন্তু এখন যে লকডাউন। আলো-রোশনাই কিছুই সম্ভব নয়। তাই বলে করোনার কারণে বিয়ে আটকে থাকবে? লকডাউনের মধ্যেই শুভদৃষ্টি, মালাবদল শ্রীরামপুরের শৌণক ও সুমনার। শনিবার সামাজিক রীতি মেনে চার হাত এক হল। সুমনার জন্মদিনেই বিয়ে হবে। কার্যত ধনুক ভাঙা পণ করেন বেসরকারি সংস্থার কর্মী শৌণক। সেইমতো প্রায় ছ’মাস আগেই ঠিক হয়ে যায় বিয়ের দিনক্ষণ। বিয়ের কার্ড পৌঁছে যায় নিমন্ত্রিতদের কাছে। বাড়িভাড়া-ক্যাটারিংয়ের অগ্রিমও দেওয়া হয়ে যায়। কিন্তু মাঝে ভিলেন হয়ে দাঁড়ায় করোনা।
লকডাউনের কারণে বাসর শূন্য। সানাই বাজেনি। তাই বলে বিয়ের রীতি-নীতির সঙ্গে কোনও আপস হয়নি। দম্পতির পাশাপাশি মাস্ক পরে হাজির ছিলেন পুরোহিতও। লকডাউনের মধ্যেই বিয়ে। লকডাউন উঠলে অবশ্য ধুমধাম করে অনুষ্ঠান করার কোনও ইচ্ছে নেই নব দম্পতির। তার বদলে সেই টাকা তাঁরা করোনা তহবিলে দান করতে চান। করোনার বিরুদ্ধে যুদ্ধ দিয়েই শুরু করতে চান নতুন জীবন।  
Published by: Elina Datta
First published: April 20, 2020, 9:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर