corona virus btn
corona virus btn
Loading

আইনভঙ্গকারীর সংখ্যা পেরিয়েছে ৩০০, থুতু ফেলা রুখতে কড়া নজর রাখছে পুলিশের অদৃশ্য চোখ

আইনভঙ্গকারীর সংখ্যা পেরিয়েছে ৩০০, থুতু ফেলা রুখতে কড়া নজর রাখছে পুলিশের অদৃশ্য চোখ
প্রতীকী ছবি

সংক্রমণ থেকে শহরবাসীকে বাঁচতে, অর্থাৎ থুথু ফেলা বন্ধ করতে সিসিটিভির দিকে নজর লালবাজারের। শহরের প্রতিটি সিগন্যাল থেকে এবার নজর রাখছে সিসিটিভি।

  • Share this:

#কলকাতাঃ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গেলে বন্ধ করতে হবে একটি বাজে অভ্যাস। সেই বদ অভ্যাস সংশোধনের বিষয়ে বিভিন্ন সময় জানান হলেও হুঁশ  ফেরেনি শহরের বাসিন্দাদের একাংশের। করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গেলে বন্ধ করতে হবে থুথু। চিকিৎসকরা জানাচ্ছেন, শুধুমাত্র কারও সংস্পর্শে এলেই নয়, থুথু থেকেও সংক্রমণ ছড়াতে পারে। না, এর পরেও বদল হয়নি পরিস্থিতি।

এবার সেই অভ্যাসের বদল ঘটাতে এগিয়ে আসরে নামল কলকাতা পুলিশ। সংক্রমণ থেকে শহরবাসীকে বাঁচতে,  অর্থাৎ থুথু ফেলা বন্ধ করতে সিসিটিভির দিকে নজর লালবাজারের। শহরের প্রতিটি সিগন্যাল থেকে এবার নজর রাখছে সিসিটিভি।  যদি কোন গাড়ির চালক বা পথচারী রাস্তা দিয়ে যাওয়ার সময় থুথু ফেলেন, তাহলেই বিপদ। তখনই সেই নম্বর ট্র্যাক করে, তাঁকে জরিমানা করা হবে। এমনকি গ্রেফতার পর্যন্ত করা হতে পারে। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাত্র কয়েকদিনেই আইনভঙ্গকারীর সংখ্যাটায প্রায় ৩০০।

শহরের বিভিন্ন সিগনালে মাঝেমধ্যেই দেখা যাচ্ছে গাড়ি দাঁড় করিয়ে খোলা হচ্ছে দরজা, তারপরেই যত্রতত্র থুথু ফেলছেন গাড়ির সওয়ারি। তাই হুঁশ ফেরাতে জরিমানার পাশাপাশি কড়া পদক্ষেপও নিতে নির্দেশ দিয়েছেন খোদ পুলিশ কমিশনার অনুজ শর্মা। বুধবার দুপুরে নিজে ট্যুঈট করে জানিয়ে দেন, কলকাতা পুলিশের সমস্ত অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে যত্রতত্র থুথু ফেলতে দেখলেই ব্যাবস্থা নিতে। অনেকেই বলছেন, যে অভ্যাস এতদিনে এতবার বলেও বদলানো গেল না তা কি করোনা বদলাতে পারবে!

Susovan Bhattacharjee

First published: May 7, 2020, 12:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर