করোনা ত্রাস! বর্ধমান-সহ রাজ্যের গুরুত্বপূর্ণ রেল স্টেশনে নজরদারির পরিকল্পনা 

করোনা ত্রাস! বর্ধমান-সহ রাজ্যের গুরুত্বপূর্ণ রেল স্টেশনে নজরদারির পরিকল্পনা 
বর্ধমান স্টেশনে শুরু নজরদারি৷

জম্মু-কাশ্মীর, দিল্লি, পঞ্জাব-সহ দেশের নানা প্রান্ত থেকে ট্রেনে প্রতিনিয়ত বাসিন্দারা এ রাজ্যে ঢুকছেন। তাঁদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে বা সেখানে করোনা ভাইরাসে আক্রান্তের সংস্পর্শে এসে থাকলে তাঁদের থেকে এ রাজ্যে করোনা সংক্রামিত হতে পারে।

  • Share this:

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বর্ধমান সহ রাজ্যের গুরুত্বপূর্ণ রেল স্টেশনগুলিতে বাড়তি নজরদারির পরিকল্পনা নিল রাজ্য সরকার। বর্ধমান, দুর্গাপুর, আসানসোল সহ জনবহুল স্টেশনগুলিতে বিশেষ কাউন্টার খুলতে চলেছে প্রশাসন। সেখানে অসুস্থ রোগীদের চিহ্নিত করে দ্রুত তাঁদের চিকিৎসার আওতায় নিয়ে আসার পরিকল্পনা নেওয়া হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট স্টেশনের রেল আধিকারিকদের সঙ্গে প্রশাসনকে বৈঠকে বসার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

জম্মু-কাশ্মীর, দিল্লি, পঞ্জাব-সহ দেশের নানা প্রান্ত থেকে ট্রেনে প্রতিনিয়ত বাসিন্দারা এ রাজ্যে ঢুকছেন। তাঁদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে বা সেখানে করোনা ভাইরাসে আক্রান্তের সংস্পর্শে এসে থাকলে তাঁদের থেকে এ রাজ্যে করোনা সংক্রামিত হতে পারে। যেহেতু এখনও পর্যন্ত এই ভাইরাস নির্মূলের কোনও ভ্যাকসিন নেই তাই সংক্রামিত ব্যক্তির সংস্পর্শে না আসাকেই প্রতিরোধের সেরা উপায় ধরা হচ্ছে। সে জন্যই করোনার উপসর্গ নিয়ে অন্য রাজ্য বা বাইরের দেশ থেকে রেলপথে আসা পুরুষ মহিলাদের স্টেশনেই চিহ্নিত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে জেলাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী জানান, বর্ধমান রেল স্টেশনে এ ব্যাপারে পরিকাঠামো তৈরি করা হচ্ছে। রেলের সঙ্গেও কথা বলা হচ্ছে।

Saradindu Ghosh

First published: March 7, 2020, 7:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर