corona virus btn
corona virus btn
Loading

সংবাদকর্মী থেকে সাধারণ মানুষ, অকাতরে সাহায্য করছেন কল্পতরু সৌরভ

সংবাদকর্মী থেকে সাধারণ মানুষ, অকাতরে সাহায্য করছেন কল্পতরু সৌরভ
সাধারণ মানুষের পাশে সৌরভ

করোনা সংক্রমণ ঠেকাতে যে পিপিই পোশাক ব্যবহার হয় সেগুলো কিনছেন সৌরভ। শহরের সমস্ত মিডিয়া হাউজগুলোকে পাঠিয়ে দেওয়া হবে সেই পোশাক।

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কে ভুগছে সারা দেশ। সব জায়গায় চলছে লকডাউন। এরমধ্যে কাজ করে চলেছেন ডাক্তার, স্বাস্থ্য কর্মী, পুলিশ, প্রশাসন ও সাংবাদিকরা। গৃহবন্দি মানুষকে খবর পৌঁছে দিতে দিনরাত কাজে ব্যস্ত সাংবাদিকরা। তাদের দৌলতেই সংবাদপত্র ও নিউজ চ্যানেলের মাধ্যমে করোনা সংক্রান্ত সব কিছুর আপডেট পাচ্ছেন গৃহবন্দি জনগণ। এবার সেই সংবাদমাধ্যমের পাশে দাঁড়ালেন দাদা, সৌরভ গঙ্গোপাধ্যায়।

নিজেও রয়েছেন গৃহবন্দি। তবে দেশ বিদেশের খবর জানতে টেলিভিশন ও সংবাদপত্রে চোখ রাখছেন প্রাক্তন ভারত অধিনায়ক। আসলে এই কঠিন পরিস্থিতিতে প্রতি মুহূর্তে কোথায় কী ঘটছা তা জেনে নিতে চাইছেন দাদা। আর যারা সেই খবরের কারিগর সেই সংবাদকর্মীদের জন্য এ বার ভিডিও বার্তা দিলেন সৌরভ।

 এ দিন  ভিডিওবার্তায় সৌরভ বলেন, "সারা বিশ্ব এখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। কেউ কোনও দিন এরকম পরিস্থিতি দেখেনি। এমন পরিস্থিতি হয়তো ভবিষ্যতেও হবে না। এই সময় আমিও আপনাদের মত গৃহবন্দি। এই কঠিন পরিস্থিতিতে আপনারা সংবাদমাধ্যম ও টেলিভিশনে চোখ রাখবেন। কারণ সত্য ও আসল খবরটি সবার কাছে পৌঁছানো উচিত। আমি নিজেও তাই করছি আপনারও সেটাই করুন।"

করোনা যুদ্ধে কোমর বেঁধে নেমেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু প্রান্তিক মানুষদের সাহায্য করাই নয়। রাজ্যের স্বাস্থ্য ও মিডিয়া কর্মীদের সাহায্যের  জন্য উদ্যোগী সৌরভ। করোনা সংক্রমণ ঠেকাতে যে পিপিই পোশাক ব্যবহার হয় সেগুলো কিনছেন সৌরভ। শহরের সমস্ত মিডিয়া হাউজগুলোকে পাঠিয়ে দেওয়া হবে সেই পোশাক। ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের দেওয়া হবে সেই পোশাক। সৌরভের আবেদন, প্রত্যেকে যেন সেই পোশাক পড়ে কাজ করেন। করোনা যুদ্ধে শামিল হওয়া প্রত্যেক মানুষকে সাবধানে কাজ করার পরামর্শ দেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

পাশাপাশি রবিবার বেহালায় সৌরভের বাড়ির লাগোয়া যে অফিস রয়েছে তাঁর সামনে থেকে রিক্সাচালক,ভ্যানচালকদের হাতে ত্রাণের চাল তুলে দেওয়া হল সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশনের তরফে।

সৌরভের বা়ড়ি লাগোয়া অফিসের সামনে সাহায্যপ্রার্থীদের লাইন। সৌরভের বা়ড়ি লাগোয়া অফিসের সামনে সাহায্যপ্রার্থীদের লাইন।

এ দিনে কর্মসূচিতে সৌরভ না থাকলেও তার ঘনিষ্ঠ লোকজন ছিলেন। প্রান্তিক মানুষদের হাতে এ দিন জরুরি সামগ্রী তুলে দেওয়া হয়। মঙ্গলবার ফের এই ধরনের কর্মসূচির আয়োজন করা হবে সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশনের তরফে। সেদিন উপস্থিত থাকতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

First published: April 5, 2020, 11:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर